kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

সশস্ত্র বাহিনীর ভাবমূর্তি সমুন্নত রাখার আহ্বান রাষ্ট্রপতির

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সশস্ত্র বাহিনীর ভাবমূর্তি সমুন্নত রাখার আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নেতৃত্বের প্রতি পরিপূর্ণ অনুগত থেকে কঠোর অনুশীলন, শৃঙ্খলা, পেশাগত দক্ষত, কর্তব্যনিষ্ঠা ও দেশপ্রেমের সমন্বয়ে সশস্ত্র বাহিনীর ভাবমূর্তিকে সম্মুন্নত রাখার জন্য ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) স্নাতকদের প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল শনিবার মিরপুর সেনানিবাসে এনডিসি পুনর্মিলনী ২০২০ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

বর্তমান সরকার সশস্ত্র বাহিনীর আধুনিকীকরণে ‘ফোর্সেস গোল ২০৩০’ প্রণয়ন করেছে উল্লেখ করে রাষ্ট্রপতি যথাযথ দায়িত্ব পালনের মাধ্যমে বাহিনীর ভাবমূর্তি সমুন্নত রাখতে সর্বোচ্চ প্রচেষ্টা চালানোর জন্য সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানান। জাতির পিতা একটি শক্তিশালী সশস্ত্র বাহিনী ডিভিশন গঠনের স্বপ্ন লালন করতেন উল্লেখ করে আবদুল হামিদ বলেন, সেই আলোকে তাঁর কন্যা শেখ হাসিনা ১৯৯৮ সালে ন্যাশনাল ডিফেন্স (এনডিসি) কলেজ প্রতিষ্ঠা করেন।

এ কলেজ দেশ-বিদেশের সিনিয়র সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের জাতীয় ও আন্তর্জাতিক নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ দিয়ে থাকে। এ ছাড়া এটি বাংলাদেশের মধ্যম সারির সামরিক কর্মকর্তাদের ওয়ার স্টাডিজের ওপর প্রশিক্ষণ দিয়ে থাকে।

এনডিসি কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদও অনুষ্ঠানে বক্তৃতা করেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতি কেক কাটেন এবং সেখানে দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন। পরে রাষ্ট্রপতি, তাঁর পত্নী রাশিদা খানম এবং তাঁর পরিবারের কয়েকজন সদস্য মধ্যাহ্নভোজে অংশ নেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। সূত্র : বাসস।

মন্তব্য



সাতদিনের সেরা