kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

গৌরীপুরে এবার মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক দিনের ব্যবধানে গতকাল শুক্রবার ময়মনসিংহের গৌরীপুরে এবার মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। এতে ময়মনসিংহ-ভৈরব রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়েছে। বিকেল সাড়ে ৫টার দিকে গৌরীপুর-ভৈরব রেলপথের হোম সিগন্যালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় এক কিলোমিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে সূত্রে জানা গেছে, ভৈরব থেকে ছেড়ে আসা সারবোঝাই মালবাহী ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশনে ঢোকার পথে আউটার সিগন্যালের কাছে মাঝখানের একটি বগি লাইনচ্যুত হয়। বগি লাইচ্যুত হওয়ার ঘটনাটি চালক ও ট্রেনের গার্ড বুঝে উঠতে পারেননি। ওই অবস্থায় চালক ট্রেনটি প্রায় আধা কিলোমিটার চালিয়ে নিয়ে যান। বগি লাইনচ্যুত হওয়ার দৃশ্য দেখতে পেয়ে স্থানীয় লোকজন চিৎকার শুরু করে। পরে চালক ট্রেন থামান। থামানোর আগে মালবোঝাই বগিটি রেললাইনের স্লিপারের ওপর দিয়ে হেঁচড়ে গিয়ে হোম সিগন্যালে এসে আটকে যায়। এতে রেললাইনের স্লিপারগুলো সরে গিয়ে দুমড়েমুচড়ে যায়। রেললাইনের লোহার পাতগুলো সরে যায়।

এদিকে মালবাহী ট্রেনের বগিটি উদ্ধার ও লাইন মেরামত না হওয়া পর্যন্ত ময়মনসিংহ স্টেশনে আটকা পড়েছে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস, ভৈরব বাজারগামী লোকাল ট্রেন ও চট্টগ্রামগামী নাসিরাবাদ এক্সপ্রেস। অন্য প্রান্তে ভৈরব রোডের বিভিন্ন স্টেশনে আটকা রয়েছে ময়মনসিংহগামী ঈশা খাঁ এক্সপ্রেসসহ বেশ কয়েকটি লোকাল ট্রেন।

মন্তব্য



সাতদিনের সেরা