kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

মতিঝিল আইডিয়ালে প্রতিমন্ত্রী

শুধু পরীক্ষায় ভালো ফলই মুখ্য নয়

নিজস্ব প্রতিবেদক   

১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, একজন শিক্ষার্থীর জন্য শুধু পরীক্ষায় ভালো ফল করাটাই মুখ্য নয়। পরীক্ষার পাশাপাশি অন্যান্য কাজেও শিক্ষার্থীদের দক্ষতা দেখাতে হবে। ভালো ফলের পাশাপাশি নিজেকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। গতকাল শুক্রবার রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘একটি শিক্ষাপ্রতিষ্ঠান কতটা ভালো তা নির্ধারিত হয় সেই স্কুলের পরীক্ষার ফলাফলের ওপর। পরীক্ষার ফলের পাশাপাশি একটি প্রতিষ্ঠান কতজন ভালো মানুষ ও যোগ্য নাগরিক গড়ে তুলতে পারছে—সেটাও গুরুত্বপূর্ণ মাপকাঠি হওয়া উচিত।’ তিনি বলেন, অপসংস্কৃতির কারণে দেশের কৃষ্টি ও সংস্কৃতি হুমকির মুখে পড়ে। এ জন্য শিক্ষার্থীদের অপসংস্কৃতির হাত থেকে রক্ষা করতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও আরো সচেতন হতে হবে।

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন স্টামফোর্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মুহাম্মদ আলী নকী। প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. শাহান আরা বেগম স্বাগত বক্তব্য দেন।

মন্তব্য



সাতদিনের সেরা