kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

শিক্ষামন্ত্রী বললেন

নির্বাচনকে বিতর্কিত করতেই ভোটে অংশ নেয় বিএনপি

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা ও চাঁদপুর প্রতিনিধি   

১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচনকে বিতর্কিত করতেই ভোটে অংশ নেয় বিএনপি। কারণ এ দলটি বারবার নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। তাই তারা হেরে গেলে বলে এক কথা। আবার জয় পেলে বলে অন্য কথা। গতকাল শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন এবং জনধিকৃত রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তাই জামায়াত-শিবিরে ভর করা বিএনপি নির্বাচন নিয়ে উল্টাপাল্টা বকছে। তারা যেকোনো নির্বাচন এলেই তা বিতর্কিত করার চেষ্টা করে। ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, চাঁদপুরের হাইমচরে উপজেলা পরিষদের নির্বাচন হয়েছে ইভিএমে। সেখানে তো কেউ প্রশ্ন তোলেনি।

বিকেলে চাঁদপুরের মতলব উত্তরের লুধুয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠার ৬২ বছর উদ্‌যাপনে যোগ দেন শিক্ষামন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য নুরুল আমিন রুহুল।

শিক্ষার্থীরাই দূর করবে সব সংকীর্ণতা

এদিকে বাল্যবিয়েকে নারীর ক্ষমতায়ন ও জাতির উন্নয়নে প্রধান অন্তরায় উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেছেন, ‘বাল্যবিয়ে, যৌতুক, যৌন হয়রানি সামাজিক ব্যাধিতে রূপান্তরিত হয়েছে। এ ব্যাধি তোমাদেরকেই (শিক্ষার্থী-নতুন প্রজন্ম) দূর করতে হবে। আমি বিশ্বাস করি, শিক্ষার্থীরা সকল সংকীর্ণতা থেকে দূরে থেকে সুন্দর বাংলাদেশ গড়ে তুলবে।’ গতকাল কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ছয় দিনব্যাপী ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষা প্রতিমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী।

প্রসঙ্গত, বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির আয়োজনে কুমিল্লা শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় দেশের চারটি অঞ্চলের ৮০৮ জন অংশ নেবে প্রতিযোগিতায়।

মন্তব্য



সাতদিনের সেরা