kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

স্বনির্ভর জাতি গঠনে তৃণমূলে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে : স্পিকার

নিজস্ব প্রতিবেদক   

৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বনির্ভর জাতি গঠনে তৃণমূলে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, ‘একজন আত্মপ্রত্যয়ী ও স্বনির্ভর মা পরিবারের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। তাই মায়েদের স্বনির্ভর করতে উদ্যোগ নিতে হবে।’

গতকাল মঙ্গলবার রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ‘পুনাক বার্ষিক সমাবেশ ও আনন্দমেলা-২০২০’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্পিকার। পুলিশ সপ্তাহ-২০২০ উপলক্ষে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুনাক সভানেত্রী হাবিবা জাবেদ। অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক, লুত্ফুল তাহমিনা খান, শিরীন ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে স্পিকার বলেন, ‘উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত হয়ে পুনাক সদস্যরা কাজ করলে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন বৃদ্ধি পাবে। আর নিজস্ব প্রচেষ্টায় সুযোগকে কাজে লাগিয়ে এগিয়ে গেলে কাঙ্ক্ষিত লক্ষ্য ও অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জিত হবে।’

ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়নে ব্যাপক অগ্রগতি হয়েছে। এখন নারী পুলিশ সদস্যরা অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন।’ নারী উদ্যোক্তা তৈরি ও তাঁদের অর্থনৈতিক স্বাবলম্বিতা অর্জনে পুনাক আরো অগ্রণী ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ সময় স্পিকার কৃতী শিক্ষার্থীদের মেধাবৃত্তি ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় উত্তীর্ণদের পুরস্কার দেন। পরে পুনাকের স্টল পরিদর্শন করেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা