kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

তিন ওয়ার্ডে আ. লীগের প্রার্থী বদল

নিজস্ব প্রতিবেদক   

৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে তিনজন প্রার্থী পরিবর্তন করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৫ ও ৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী পরিবর্তন করা হয়েছে। গতকাল মঙ্গলবার আওয়ামী লীগের পক্ষে দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএনসিসির ২০ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে বর্তমান কাউন্সিলর মো. নাছিরকে। ডিএসসিসির ৫ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির সবুজবাগ থানা শাখার সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস। ডিএসসিসির ৮ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে বর্তমান কাউন্সিলর সুলতান মিয়াকে।

আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা যায়, ঢাকার দুই সিটিতে কাউন্সিলর পদে একক প্রার্থী চূড়ান্ত করা নিয়ে চাপে রয়েছে আওয়ামী লীগ। প্রায় অর্ধশত ওয়ার্ডে আওয়ামী লীগের একাধিক নেতা কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন। বেশ কয়েকজন বিতর্কিত নেতা মনোনয়ন পাওয়ায় দলের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। ১০-১৫টি ওয়ার্ডে প্রার্থী পরিবর্তনের জোরালো দাবি রয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতারা কাউন্সিলর পদে একক প্রার্থী চূড়ান্ত করে মনোনয়নপ্রত্যাশী নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন। এসব বৈঠকের ফলেই গতকাল তিন ওয়ার্ডে প্রার্থী পরিবর্তন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা