kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

শিশু তুহিন হত্যার বিচার শুরু

সুনামগঞ্জ প্রতিনিধি   

৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সুনামগঞ্জের দিরাইয়ের সাড়ে পাঁচ বছরের শিশু তুহিন মিয়া হত্যা মামলায় তার বাবা ও তিন চাচার বিরুদ্ধে বিচারকাজ শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদারের আদালতে আলোচিত এই মামলার অভিযোগ গঠন করা হয়। মামলার অন্য চার্জশিটভুক্ত আসামি তুহিনের চাচাতো ভাই শাহরিয়ারের বয়স কম হওয়ায় শিশু আদালতে পাঠানো হয়েছে। গত ৩০ ডিসেম্বর তুহিন হত্যাকাণ্ডের আড়াই মাস পর আনুষ্ঠানিকভাবে মামলার চার্জশিট আদালতে প্রেরণ করেছিল পুলিশ।

মামলায় যাঁদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে তাঁরা হলেন তুহিনের বাবা আব্দুল বাছির (৪০), চাচা আব্দুল মোছাব্বির (৪৫), জমসেদ আলী (৬০) ও চাচা নাসির উদ্দিন (৩৫) ও ১৭ বছর বয়সী চাচাতো ভাই শাহরিয়ার।

গত ১৩ অক্টোবর রাতে সুনামগঞ্জের দিরাই উপজেলার কেজাউরা গ্রামে নিজ বসতঘর থেকে তুলে নিয়ে জবাই করে হত্যা করা হয় শিশু তুহিনকে। পরে তার দুই কান ও লিঙ্গ কেটে দুটি ছুরি পেটে ঢুকিয়ে গাছে ঝুলিয়ে রাখা হয়। নৃশংস এ ঘটনায় দেশবাসী প্রতিবাদে ফেটে পড়ে। নানা কর্মসূচি পালিত হয়।

ঘটনার দুই দিন পর তুহিনের মা মনিরা বেগম অজ্ঞাতপরিচয় ১০-১২ জন আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরদিন রাতেই পরিবারের সাতজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। পাঁচজনকে রেখে চাচাতো বোন ও চাচিকে ছেড়ে দেয়।

মন্তব্য



সাতদিনের সেরা