kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

মির্জাপুরে দুই ট্রেনের যাত্রাবিরতি বাতিল যাত্রীদের ক্ষোভ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জয়দেবপুর-বঙ্গবন্ধু সেতু রেল সংযোগ সড়কে ঢাকা থেকে খুলনা পর্যন্ত চলাচলকারী চিত্রা ও সুন্দরবন এক্সপ্রেস ট্রেন দুটির মির্জাপুর রেলস্টেশনের যাত্রাবিরতি উঠিয়ে নেওয়া হচ্ছে। এ খবরে মির্জাপুরবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

রেলওয়ে পশ্চিমাঞ্চল কর্তৃপক্ষ বলছে, ট্রেনের সময়সূচি পুনরুদ্ধারের জন্য মির্জাপুরসহ কয়েকটি স্টেশনে ওই দুটি ট্রেনের যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। ১০ জানুয়ারি থেকে ট্রেন দুটি মির্জাপুরে যাত্রাবিরতি করবে না।

মির্জাপুর বাজারের ব্যবসায়ী ফরিদ মিয়া বলেন, ‘ভোরে সুন্দরবনে ঢাকার কমলাপুর স্টেশনে নেমে প্রয়োজনীয় কাজ শেষ করে আবার চিত্রা এক্সপ্রেসে মির্জাপুরে ফিরে আসতাম। ট্রেন না থামলে আমাদের ভোগান্তি বাড়বে। এ ছাড়া খরচও বেশি হবে।’

মির্জাপুর রেলস্টেশনের সহকারী স্টেশনমাস্টার মো. কামরুল হাসান বলেন, ট্রেনের যাত্রাবিরতি রাখা না রাখা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের বিষয়।

বাংলাদেশ রেলওয়ের প্রধান পরিকল্পনা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন মোবাইল ফোনে বলেন, ‘এ সিদ্ধান্ত আমার অফিস থেকে হয় না।’ তবে তিনিও ওই ট্রেনে ঢাকা থেকে বাড়িতে চলাচল করে থাকেন বলে জানান।

পশ্চিমাঞ্চল রেলওয়ের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. শহীদুল ইসলাম বলেন, ‘শিডিউল বিপর্যয় রোধে দূরপাল্লার ট্রেনগুলোর কয়েকটি স্থানে যাত্রাবিরতি বন্ধ করা হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা