kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

হাবিপ্রবির দুই ছাত্র হত্যা

প্রধানমন্ত্রীর কাছে বিচারের আশ্বাস পেল পরিবার

দিনাজপুর প্রতিনিধি   

৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) হত্যাকাণ্ডের শিকার দুই ছাত্রলীগ নেতার মা-বাবা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। গত সোমাবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করেন তাঁরা। এ সময় প্রধানমন্ত্রী তাঁদের অর্থনৈতিকভাবে সহায়তাসহ ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়েছেন। এ ছাড়া প্রধানমন্ত্রী তাঁদের হাতে ১০ লাখ করে আর্থিক সহায়তার চেক তুলে দেন। নিহত বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়ার বাবা মো. গোলাম মোস্তফা ও কৃষি বিভাগের ছাত্র মাহমুদুল হাসান মিল্টনের মা রেবেকা খাতুন এ তথ্য জানিয়েছেন।

২০১৫ সালের ১৬ এপ্রিল রাতে ভেটেরিনারি অনুষদের নবীনবরণ অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের সঙ্গে ছাত্রলীগের অন্য অংশের সংঘর্ষে জাকারিয়া ও মাহমুদুল নিহত হন। ঘটনার পাঁচ বছর পরও খুনিদের বিচারের আওতায় আনতে পারেনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে প্রধানমন্ত্রীর আশ্বাসে আশায় বুক বেঁধেছেন নিহত দুই নেতার স্বজনরা।

গোলাম মোস্তফা বলেন, “ছেলের খুনিদের বিচার চেয়ে দীর্ঘ পাঁচ বছর প্রশাসনসহ বিভিন্ন জনের দ্বারে দ্বারে ঘুরেছি। কিন্তু বিচার পাইনি। তবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আমাকে আশ্বস্ত করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা