kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

ঢাকার দুই সিটি নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের

ইভিএম থাক বা না থাক, আ. লীগ নির্বাচনে থাকবে

নোয়াখালী প্রতিনিধি   

৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইভিএম থাক বা না থাক, আ. লীগ নির্বাচনে থাকবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম নিয়ে আজকে যে বিতর্ক, আমরা অহেতুক সে বিতর্কে জড়াতে চাই না। নির্বাচন কমিশন ইভিএম নিয়ে যে সিদ্ধান্ত নেবে, আমরা সেই সিদ্ধান্তের সঙ্গে একমত। ইভিএম থাকলেও আমরা নির্বাচনে থাকব, না থাকলেও আমরা নির্বাচনে অংশ নেব। এটা নিয়ে অহেতুক কোনো বিতর্কে জড়াতে চাই না।’

গতকাল মঙ্গলবার দুপুরে নিজের নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার জিরো পয়েন্টে মুজিববর্ষ উদ্যাপনে বছরব্যাপী কর্মসূচির ফলক উন্মোচন এবং শীতার্তদের মধ্যে কম্বল বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সমপ্রতি ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকের বিরুদ্ধে মামলা ও বিনা পরোয়ানায় গ্রেপ্তার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া কোনো মামলায় যদি দোষী সাব্যস্ত হয়, এটা তদন্ত করেই ব্যবস্থা নেওয়া হবে।’ তিনি বলেন, ‘আইসিটি মামলায় নিরীহ কোনো ব্যক্তি হয়রানি, মামলা-হামলা ও নির্যাতনের শিকার হওয়ার কথা নয়। কোনো নিরীহ ব্যক্তি, তিনি সাংবাদিক হোন আর যে-ই হোন, এ রকম যদি কিছু হয়ে থাকে, আমরা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করব।’

মন্ত্রী বলেন, কবিরহাট ও কোম্পানীগঞ্জ উপজেলায় এ পর্যন্ত শীতার্তদের মাঝে ১৬ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। এর পাশাপাশি শিশু ও দুস্থদের জন্য শুকনো খাবার দেওয়া হয়েছে। এর আগে, তিনি কবিরহাট পৌরসভার হাজি ইদ্রিছ মিলনায়তনে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নোয়াখালী-৬ আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা