kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

ঢাবি ছাত্রী ধর্ষণ

প্রতিবাদে শামিল শুভসংঘ

কালের কণ্ঠ ডেস্ক   

৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনার প্রতিবাদে শামিল হলেন কালের কণ্ঠ শুভসংঘের বিভিন্ন ইউনিটের বন্ধুরা। ঘটনার প্রতিবাদ ও ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল তাঁরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। বিস্তারিত কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবরে—

ঢাবি : গতকাল সকাল সাড়ে ১০টায় রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন করেন শুভসংঘের ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের বন্ধুরা। এ কর্মসূচি থেকে ধর্ষকের মৃত্যুদণ্ড দাবি করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাবি শুভসংঘের সাংগঠনিক সম্পাদক আবু হুরাইরা আতিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আমিনুর রহমান, পরিবেশবিষয়ক সম্পাদক আরবি আক্তার, সহসম্পাদক জসিম উদ্দীন, শামীম মিয়া প্রমুখ।

জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের উদ্যোগে গতকাল দুপুরে ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। মানববন্ধনে শুভসংঘ জবি শাখার সভাপতি ইমা আক্তার, সাধারণ সম্পাদক তানভীর হোসাইন, প্রচার সম্পাদক মাসুদ রানা, ছাত্রীবিষয়ক সম্পাদক সুফিয়া খাতুন, সহকোষাধ্যক্ষ মাহমুদুল হাসান, সদস্য সুমাইয়া আহমেদ নুসরাত, মো. জিলহজ্জ প্রমুখ উপস্থিত ছিলেন।

কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রধান ফটকের সামনে মানববন্ধন করে কুবি শুভসংঘ। শুভসংঘের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ফরহাদুর রহমানের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সভাপতি তাইয়্যিবুন মিমি। এতে উপস্থিত ছিলেন কুবি শুভসংঘের সহসভাপতি শরীফুল ইসলাম, শাহ আমানুল্লাহ পরান, প্রচার সম্পাদক অজয় ধর, উপপ্রচার সম্পাদক রিফা সাদিয়া ভাবনা প্রমুখ।

বশেমুরবিপ্রবি : প্রধান ফটকের সামনে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘ। ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে শুভসংঘের সদস্যদের পাশাপাশি শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। শাখা শুভসংঘের সহসভাপতি আব্দুল্লাহ আল রাফি বলেন, নারী ও শিশু ধর্ষণ একটি জঘন্যতম অপরাধ। ঢাবির ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতে হবে।

এমসি কলেজ : মানববন্ধন ও সমাবেশ করেছে সিলেটের এমসি কলেজ শাখা শুভসংঘ। মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিচারহীনতা ও ভয়ের সংস্কৃতির কারণে ধর্ষণ অনেকটা অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। সুষ্ঠু বিচার না হওয়ায় অপরাধীরা ধর্ষণের মতো ন্যক্কারজনক ঘটনা করতে দ্বিধা করছে না।

ধামরাই : ঢাকার ধামরাইয়ে মানববন্ধন করে কালের কণ্ঠ শুভসংঘের ধামরাই উপজেলা শাখা। ঢাকা-আরিচা মহাসড়কের ইসলামপুর বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ধামরাই শুভসংঘের সহসভাপতি মনিরুল ইসলাম, আশরাফুল বিশ্বাস, সংগঠনিক সম্পাদক কৌশিক সরকার, উপসাংগঠনিক সম্পাদক শুভ বাকালী, দপ্তর সম্পাদক শোভন, প্রচার সম্পাদক হানিফ, তথ্য ও যোগাযোগ সম্পাদক মোস্তফা, নারীবিষয়ক সম্পাদক রাবেয়া প্রমুখ।

দিনাজপুর : দিনাজপুর প্রেস ক্লাবের সামনে গতকাল বিকেলে মানববন্ধন করে শুভসংঘ দিনাজপুর জেলা শাখা। এতে শুভসংঘের দিনাজপুরের সব শাখার বন্ধুদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

মন্তব্য