kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

মালিকের বাড়ি, জমি দখল করে নিলেন তত্ত্বাবধায়ক!

পঞ্চগড় প্রতিনিধি   

১৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চগড়ে মালিকের মৃত্যুর পর তাঁর শত বিঘা জমি ও ঘরবাড়ি তত্ত্বাবধায়ক দখল করে নিয়েছেন বলে অভিযোগ করেছেন স্বজনরা। এই তত্ত্বাবধায়কের নাম জসিম উদ্দিন, আর মালিকের নাম আমিরুজ্জামান। ঘটনাটি জেলার আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের রসেয়া এলাকার। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার আটোয়ারী থানায় জসিম উদ্দিন ও তাঁর সন্তানসহ সহযোগীদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

অভিযোগ ও স্থানীয়দের মাধ্যমে জানা যায়, আটোয়ারীর রাধানগর ইউনিয়নের রসেয়া এলাকার সম্ভ্রান্ত পরিবার বড়বাড়ির কাঈম উদ্দিনের ছেলে আমিরুজ্জামান। তাঁর তিন মেয়ে। বড় মেয়ে রওনক জাহান, মেজো মেয়ে জাফরীন জাকিয়া খাতুন ও ছোট মেয়ে শাহিদা জাহান। আমিরুজ্জামান তাঁর সম্পদ দেখাশোনার জন্য প্রায় ১০ বছর আগে কিশমত রয়েসা এলাকার সিরাজ উদ্দিনের ছেলে জসিম উদ্দিনকে তত্ত্বাবধায়ক হিসেবে নিযুক্ত করেন। তাঁকে রসেয়ার একতলা ফ্লাট বাড়িতে পরিবার নিয়ে থাকতে দিয়ে তিনি পঞ্চগড় জেলা শহরের বাড়িতে থাকতেন। ২০১৪ সালের মার্চে আমিরুজ্জামান মারা যান। ওই বছরেই আমিরুজ্জামানের স্ত্রী উম্মে তাহেরা খাতুন ও বড় মেয়ে রওনক জাহান মারা যান।

লিখিত অভিযোগে বলা হয়, আমিরুজ্জামান ও স্ত্রী মারা যাওয়ার পর টালবাহানা শুরু করে জসিম। আমিরুজ্জামানের দুই মেয়ে হিসাব চাইলে তাঁদের উল্টো হুমকি দেওয়া হয়। ক্রমেই ওই বাড়িসহ আমিরুজ্জামানের সব সম্পদ দখল করে জসিম উদ্দিন।

মন্তব্য



সাতদিনের সেরা