kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসা ক্যাম্প

বিনা মূল্যে রোগীদের চোখ অপারেশন করাবে বসুন্ধরা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিনা মূল্যে রোগীদের চোখ অপারেশন করাবে বসুন্ধরা

ব্রাহ্মণবাড়িয়ার চিনাইর এলাকায় গতকাল তিন শতাধিক রোগীকে বিনা মূল্যে চক্ষু চিকিৎসাসেবা দেয় বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট। ছবি : কালের কণ্ঠ

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার চিনাইর এলাকায় চিকিৎসা ক্যাম্পে গতকাল শুক্রবার তিন শতাধিক রোগীকে বিনা মূল্যে চক্ষু চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। তাদের মধ্য থেকে বাছাই করা রোগীদের বিনা মূল্যে অস্ত্রোপচার (অপারেশন) করবে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট। দুপুর ১টা নাগাদ ৫২ রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং রেজাউর রহমান ভূঁইয়া-আরশেদা খাতুন মেডিক্যাল সেন্টার ও আই ক্লিনিকের যৌথ উদ্যোগে হওয়া ক্যাম্পে রোগীদের এ চিকিৎসাসেবা দেওয়া হয়। বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক (অবৈতনিক) অধ্যাপক ডা. মো. সালেহ আহমেদ, ডা. এম এ খালেক, ডা. নাবিদ ইবনে নাসিরসহ ১০ জনের একটি দল সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চিকিৎসাসেবা দেয়। এ সময় অধ্যাপক মাহবুব আহমদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অধ্যাপক মাহবুব আহমদসহ অনেকে উপস্থিত ছিলেন।

ভিশন কেয়ার ফাউন্ডেশনের কর্মকর্তা মো. আহসান হাবীব জানান, আগে থেকেই প্রচারের মাধ্যমে ২৫৫ জন রোগীর নাম লিপিবদ্ধ করা হয়। এ ছাড়া গতকাল তাৎক্ষণিক অনেকে নাম লিপিবদ্ধ করে চিকিৎসককে দেখিয়েছেন। প্রাথমিক চিকিৎসা হিসেবে অনেককে ব্যবস্থাপত্রের পাশাপাশি প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে। বাছাই করা রোগীদের ১৮ ডিসেম্বর বিনা মূল্যে অপারেশন করানো হবে।

মন্তব্য



সাতদিনের সেরা