kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

বেয়াইবাড়ি যাওয়া হলো না করিমের

চার সদস্যের পরিবারের তিনজনই প্রাণ হারিয়েছে সড়কে ♦ পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৪

কালের কণ্ঠ ডেস্ক   

৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



বেয়াইবাড়ি যাওয়া হলো না করিমের

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশের গোলচত্বর এলাকায় গতকাল এ মাইক্রোবাসটিকে পেছন থেকে ধাক্কা দেয় একটি কাভার্ড ভ্যান। এতে নিহত হন একই পরিবারের তিন সদস্য। ছবি : কালের কণ্ঠ

ছয় মাস আগে একমাত্র ছেলেকে টাঙ্গাইলে বিয়ে দিয়েছিলেন সিরাজগঞ্জের আব্দুল করিম সরকার। পারিবারিক এক অনুষ্ঠানে যোগ দিতে গতকাল সকালে বেয়াইবাড়ির উদ্দেশে রওনা হয় করিম সরকারের পরিবার। পথে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশে তাঁদের বহনকারী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারায়। প্রাণ হারান আব্দুল করিম সরকার, স্ত্রী মাতোয়ারা সরকার এবং তাঁদের মেয়ে কানিজ ফাতেমা। এদিকে নরসিংদীর রায়পুরা এবং ফরিদপুরের ভাঙ্গায় দুজন নিহত হয়েছেন বাসচাপায়। এ ছাড়া সড়ক দুর্ঘটনায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এবং পঞ্চগড়ের বোদায় দুজন নিহত হয়েছেন। বিস্তারিত কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবরে :

টাঙ্গাইল : গতকাল সকাল সোয়া ৮টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশের গোলচত্বর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হন নিহত আব্দুল করিমের জামাতা সেলিম, নাতি সামি, করিমের স্বজন ইমদাদুল হক, রুনা ও মেঘলা।

সার ব্যবসায়ী আব্দুল করিম সরকার সিরাজগঞ্জের সদর উপজেলার সাহেদনগর বেপারীপাড়া গ্রামের মৃত কামাল উদ্দিন সরকারের ছেলে। গতকালের ঘটনায় স্ত্রী-মেয়েসহ করিম নিহত হওয়ায় এখন শুধু তাঁর ছেলে মেজবা সরকারই প্রাণে বেঁচে থাকলেন। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান জানান, সেতুর টোল প্লাজার দুই শ গজ পূর্বে সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা একটি মাইক্রোবাস পেছন দিক থেকে আহম্মেদ পার্সেল সার্ভিসের একটি কাভার্ড ভ্যানকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে গিয়ে ওই হতাহতের ঘটনা ঘটে। গতকাল দুপুরে সাহেদনগর বেপারীপাড়ায় নিহতদের লাশ আনা হলে শোকার্ত এলাকাবাসীর ঢল নামে। ভারী হয়ে ওঠে বেপারীপাড়ার বাতাস। প্রতিবেশীরা জানায়, গতকাল সকালে তারাই করিমের পরিবারকে গাড়িতে তুলে দিয়েছিল। রাতেই তাঁদের ফেরার কথা ছিল। তাঁদের এমন ফেরা কিছুতেই মানতে পারছে না কেউ। আব্দুল করিমের ভাগিনা লিখন বলেন, ‘ছয় মাস আগে আমার মামাতো ভাইয়ের বিয়ে হয় টাঙ্গাইলের তিখুলিয়া গ্রামের সুমির সঙ্গে। মামাতো ভাই ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। গতকাল মামার বেয়াইবাড়িতে পারিবারিক অনুষ্ঠান ছিল। সেখানে যেতে গিয়েই এ দুর্ঘটনা ঘটে। মামাতো ভাই মেজবার ঢাকায় শ্বশুরবাড়িতে যাওয়ার কথা ছিল। গতকাল বিকেলে জানাজা শেষে মামা, মামি ও মামাতো বোনের লাশ রহমতগঞ্জ কবরস্থানে দাফন করা হয়েছে।’

রায়পুরা (নরসিংদী) : ঢাকাগামী তিতাস পরিবহনের বাসের ধাক্কায় রায়পুরায় মো. বাদল ভাণ্ডারী (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের মরজাল বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বাদল স্থানীয় হাফিজ উদ্দিনের ছেলে। এ ঘটনায় দুর্ঘটনাকবলিত বাস ও এর চালককে আটক করেছে পুলিশ।

ফরিদপুর : গতকাল দুপুরে ভাঙ্গা উপজেলার মনসুরাবাদ বাসস্ট্যান্ড এলাকায় দ্রুতগামী একটি বাসের চাপায় কমলী বেগম নামের এক নারী নিহত হয়েছেন। ওই নারী সড়ক পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর বাস নিয়ে চালক পালিয়ে যায়।

চাঁপাইনবাবগঞ্জ : গতকাল বিকেলে শিবগঞ্জ উপজেলার মহদীপুরে মহেন্দ্রর ধাক্কায় মোটরসাইকেল আরোহী জনি ইসলাম নিহত হয়েছেন। পেশায় ইলেকট্রিক মিস্ত্রি জনি শিবগঞ্জ উপজেলার ছত্রাজিপুর ইউনিয়নের পূর্ব জাহাঙ্গীরপাড়া গ্রামের আবদুল মতিনের ছেলে।

পঞ্চগড় : গতকাল সন্ধ্যায় বোদা উপজেলার নগর সাকোয়া এলাকায় ট্রাক ও ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে এর চালক জাহাঙ্গীর আলম (৪২) নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন ওই অটোরিকশার আরো তিন যাত্রী। আহতদের মধ্যে দুজনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত তিনজনই পেশায় ট্রাক্টরচালক।

 

মন্তব্য



সাতদিনের সেরা