kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

রেলমন্ত্রী বললেন

ডাবল লাইনের আওতায় শিডিউল বিপর্যয় বন্ধ হবে

নিজস্ব প্রতিবেদক   

৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, দেশের মানুষের চাহিদা অনুযায়ী রেলওয়ের সেবা বৃদ্ধি করার জন্য রেল সেবা সপ্তাহ ঘোষণা করা হয়েছে। রেলমন্ত্রী গতকাল বৃৃহস্পতিবার সকালে রেলওয়ে সেবা সপ্তাহ কার্যক্রম দেখতে কমলাপুর রেলস্টেশনে যান। এ সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি। গত বুধবার থেকে রেল সেবা সপ্তাহ শুরু হয়েছে, যা চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত।

রেলমন্ত্রী বলেন, ‘রেল বিভাগের ওপর যাত্রীদের অসন্তোষ রয়েছে। আমরা পরিপূর্ণ সেবা দিতে পারছি না। পরিপূর্ণ সেবা না দিতে পারার অন্যতম কারণ হলো শিডিউল বিপর্যয়, টিকিট কালোবাজারি। টিকিট কালোবাজারি এখনো পুরোপুরি দূর হয়নি, মাঝেমধ্যে ট্রেন দুর্ঘটনার সম্মুখীন হচ্ছে। এসব কারণে পরিপূর্ণ সেবা কিছুটা ব্যাহত হচ্ছে।’

তিনি বলেন, ‘অধিকাংশ রুটেই সিঙ্গল লাইনে ট্রেন চলাচল করছে। শুধু ঢাকা-চট্টগ্রাম রুটের অধিকাংশই ডাবল লাইন করা হয়েছে। সারা দেশ ডাবল লাইনের আওতায় এলে শিডিউল বিপর্যয়সহ সব ধরনের সমস্যা ঠিক হয়ে যাবে। এই সমস্যা সমাধানে আমরা বেশ কিছু প্রকল্প গ্রহণ করেছি।’ তিনি জানান, যমুনা নদীর ওপর আলাদা ডুয়াল গেজ ডাবল লাইনের বঙ্গবন্ধু রেল সেতু করা হবে। জয়দেবপুর-ঈশ্বরদী ডাবল লাইন নির্মাণ করা হবে। কোরিয়া থেকে ২০২০ সালের জুলাই মাস নাগাদ ১০টি লোকোমোটিভ আসবে। এর আগে মন্ত্রী একতা ট্রেনের যাত্রীদের ফুল ও চকোলেট দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামানসহ কর্মকর্তা-কর্মচারীরা।

মন্তব্য



সাতদিনের সেরা