kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

সুপ্রিম কোর্টে হট্টগোল

ব্যবস্থা নেবে সরকার

নিজস্ব প্রতিবেদক   

৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদন শুনানিতে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার। গতকাল বৃহস্পতিবার রাজধানীর গুলশানের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, ‘আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই যে বাংলাদেশের কোনো প্রতিষ্ঠানকে অপমান বা অবমাননা করতে দেবে না সরকার। কারণ দেশের জনগণকে নিরাপদে থাকতে দেওয়ার জন্য দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা ও বিশৃঙ্খলা বন্ধ করা আমাদের দায়িত্ব। যারাই এরূপ আচরণ করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সরকার বাধ্য হবে।’

গতকাল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি ছিল। খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে প্রতিবেদন না আসায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় বিচারকের বেঞ্চ শুনানি এক সপ্তাহ পিছিয়ে দেন। এর পরই বিএনপিপন্থী আইনজীবীরা এজলাসের মধ্যেই ব্যাপক হট্টগোল শুরু করেন। তাঁরা বিভিন্ন স্লোগান দেন। এতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। একপর্যায়ে প্রধান বিচারপতির নেতৃত্বে বিচারপতিরা এজলাস ত্যাগ করেন। বিচারকাজ বন্ধ থাকে।

আইনমন্ত্রী বলেন, ‘বিএনপিপন্থী আইনজীবী এবং বিএনপি সমর্থক বহিরাগতরা তাদের বিরুদ্ধে আদালত কোনো আদেশ বা রায় দিলে উচ্ছৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করে। আনিসুল হক বলেন, বিএনপির এ কর্মকাণ্ডে পরিষ্কারভাবে প্রতীয়মান হয়, আইনের শাসনের প্রতি তাদের কোনো শ্রদ্ধাবোধ নেই। বাংলাদেশের সর্বোচ্চ সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোর ওপর তাদের কোনো আনুগত্য নেই এবং কোনো প্রতিষ্ঠানই তাদের কাছে নিরাপদ নয়।

মন্তব্য



সাতদিনের সেরা