kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

ঋণখেলাপি দুই ভাইয়ের হাতে লাঞ্ছিত ব্যাংককর্তা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও দুর্গাপুর প্রতিনিধি   

৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঋণখেলাপি দুই ভাই মিলে রাজশাহীর দুর্গাপুরের ইসলামী ব্যাংক বানেশ্বর শাখার ব্যবস্থাপক রেজাউল করিমকে গতকাল বৃহস্পতিবার দুপুরে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। দুই ভাইয়ের একজন হলেন উপজেলা জামায়াতের সাবেক আমির নূরুজ্জামান লিটন, অন্যজন তাঁর মেজো ভাই নূরুল ইসলাম। এ ঘটনায় দুর্গাপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ওই ব্যবস্থাপক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল ব্যাংক কর্মকর্তা রেজাউল করিম দুর্গাপুরে সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয় থেকে বের হওয়ার সময় নূরুজ্জামান লিটন ও নূরুল ইসলাম তাঁকে লাঞ্ছিত করেন। এ সময় স্থানীয়রা এসে ব্যাংক কর্মকর্তাকে উদ্ধার করে।

রেজাউল করিম জানান, প্রায় ১০ বছর আগে ইসলামী ব্যাংক বানেশ্বর শাখা থেকে দুর্গাপুরের প্রয়াত ব্যবসায়ী নূরুন্নবী ৩৭ শতাংশ জমি বন্ধক রেখে নিগার পটেটো টিস্যু কালচার প্রকল্পের নামে এক কোটি ৬৫ লাখ টাকা ঋণ নেন। এই ঋণের জামিনদার হলেন তাঁর দুই ভাই নূরুল ইসলাম ও নূরুজ্জামান লিটন। কয়েক বছর আগে নূরুন্নবী মারা যান। এরপর আর ঋণটি তাঁদের দুই ভাই পরিশোধ না করে ওই সম্পত্তি ভোগ-দখল করে আসছেন। এমনকি তাঁরা গোপনে বন্ধক রাখা ৩৭ শতাংশ জমির মধ্যে ১৭ শতাংশ জমি নিজেদের নামে নামজারি করার চেষ্টা করছেন। এখানেও নূরুন্নবীর এক ছেলেকে বঞ্চিত করা হচ্ছে। তবে যেহেতু ব্যাংকের কাছে ওই সম্পত্তিটি বন্ধক আছে, কাজেই নামজারি করার চেষ্টার বিষয়টি জানতে পাওয়ার পর ব্যাংক থেকে তাতে আপত্তি জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা