kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ড

নির্বাচিত শিক্ষার্থী উদ্যোক্তাদের জন্য পুরস্কার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   

৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচিত শিক্ষার্থী উদ্যোক্তাদের জন্য পুরস্কার ঘোষণা

রাজধানীর ওয়েস্টিন হোটেলে গতকাল ‘গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ড (জিএসইএ) ২০২০’ ঘোষণা করে এন্টারপ্রেনার্স অর্গানাইজেশন-ইও বাংলাদেশ। ছবি : কালের কণ্ঠ

শিক্ষার্থী উদ্যোক্তাদের জন্য ‘গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ড (জিএসইএ) ২০২০’ ঘোষণা করেছে এন্টারপ্রেনার্স অর্গানাইজেশন-ইও বাংলাদেশ। আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় নির্বাচিত শিক্ষার্থী উদ্যোক্তার জন্য পুরস্কার হিসেবে থাকছে ৪০ হাজার মার্কিন ডলার। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য যেকোনো উদ্যোক্তা ছাত্র-ছাত্রী আগামী ১ জানুয়ারি ২০২০-এর মধ্যে আবেদন করতে পারবে। গতকাল বুধবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই পুরস্কারের ঘোষণা দেওয়া হয়।

শিক্ষার্থী উদ্যোক্তাদের এই পুরস্কার ঘোষণা করেন ইও বাংলাদেশের প্রেসিডেন্ট ও আমান স্পিনিং মিল লিমিটেডের ভাইস চেয়ারম্যান তাহসিন আমান এবং কাজী আইটির প্রধান নির্বাহী কর্মকর্তা মাইক কাজী। এ সময় উপস্থিত ছিলেন ইও বাংলাদেশের প্রেসিডেন্ট ইলেক্ট ও মেম্বারশিপ চেয়ার জারিন মাহমুদ, স্পেলবাউন্ড লিও বার্নেটের কো-ফাউন্ডার ও চেয়ারম্যান গাজী গোলাম সারোয়ার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উদ্যোক্তাদেরhttps://gsea.org/apply/-এই লিংকে গিয়ে আবেদন করতে হবে। জিএসইএ পুরস্কার ২০২০-এর জন্য সেমিফাইনাল আগামী ৭ ও ৮ জানুয়ারি এবং গ্র্যান্ড ফাইনাল ১১ জানুয়ারি রাজধানীর তেজগাঁওয়ে আরটিভি স্টুডিওতে অনুষ্ঠিত হবে। পরবর্তীতে আন্তর্জাতিকভাবে পুরস্কারের  চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে।

সংবাদ সম্মেলনে ইও বাংলাদেশের প্রেসিডেন্ট তাহসিন আমান আশাবাদ ব্যক্ত করে বলেন, বাংলাদেশে এখন অনেক বড় বড় শিক্ষার্থী এন্টারপ্রেনার রয়েছে। বিশ্বের সঙ্গে প্রতিযোগিতা করে বাংলাদেশের স্টুডেন্ট এন্টারপ্রেনারের এই পুরস্কার জয় করা অসম্ভব কিছু নয়।

মন্তব্য



সাতদিনের সেরা