kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

বরিশালে আ. লীগের জেলা সম্মেলন নিয়ে দোটানা

বরিশাল অফিস   

৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বরিশালে মাত্র তিনটি উপজেলায় আওয়ামী লীগের সম্মেলন করা সম্ভব হয়েছে। চার উপজেলায় নানা অভিযোগের জেরে সম্মেলন স্থগিত করা হয়েছে। বাকি তিনটি উপজেলা ও ছয়টি পৌরসভায় সম্মেলন করা সম্ভবই হয়নি। এসবের জেরে এবার জেলা সম্মেলন স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট বেশ কয়েকটি সূত্র। অপর একটি সূত্র অবশ্য দাবি করেছে, জেলা সম্মেলন হবেই।

বরিশাল জেলা আওয়ামী লীগ সূত্র জানায়, দীর্ঘ সাত বছর পর আগামী ৮ ডিসেম্বর জেলা সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। সে লক্ষ্যে ৫ ডিসেম্বরের মধ্যে ১০টি উপজেলা ও ছয়টি পৌরসভার সম্মেলন সম্পন্ন করার কথা ছিল। এর মধ্যে শুধু আগৈলঝাড়া, বাকেগঞ্জ ও মুলাদী উপজেলায় সম্মেলন হয়েছে। ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিতে অনুপ্রবেশকারীদের স্থান দেওয়া, অর্থ লেনদেন এবং তৃণমূল পর্যায়ের নেতাদের ওপর প্রভাব বিস্তারসহ নানা অভিযোগে বানারীপাড়া, বাবুগঞ্জ, হিজলা ও উজিরপুর উপজেলার সম্মেলন স্থগিত করা হয়। বাকি তিনটি উপজেলা ও ছয় পৌরসভায় সম্মেলন করা সম্ভব হয়নি। এর জেরে জেলা কমিটির সম্মেলন স্থগিত করা হয়েছে বলে বেশ কয়েকটি সূত্রের দাবি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস অবশ্য বলেন, ‘আমাদের উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন চলমান। এরই মধ্যে বেশ কয়েকটির সম্মেলন শেষ হয়েছে। বাকি ইউনিটের কমিটি শেষ করে জেলা সম্মেলন হবে।’

তিনি আরো বলেন, ‘জেলা আওয়ামী লীগের সম্মেলন হবেই হবে, তা জাতীয় সম্মেলনের আগে হোক কিংবা পরে।’

মন্তব্য



সাতদিনের সেরা