kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

অনিয়ম-দুর্নীতির অভিযোগ

সুপ্রিম কোর্টের দুটি শাখার ৩১ জন বদলি

নিজস্ব প্রতিবেদক   

৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অনিয়ম ও দুর্নীতি ঠেকাতে সুপ্রিম কোর্টে নতুন মামলা দাখিল (ফাইলিং) শাখা এবং হলফনামা (এফিডেভিট) দাখিল শাখার ৩১ কর্মকর্তা-কর্মচারীকে অন্য শাখায় বদলি করা হয়েছে। প্রধান বিচারপতির নির্দেশে গত তিন দিনে এঁদের বদলি করা হয়। এই বদলির তথ্য গতকাল মঙ্গলবার নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান।

আগের দিন সোমবার আপিল বিভাগে একটি মামলা যথাযথভাবে কার্যতালিকায় অন্তর্ভুক্ত না করা নিয়ে অভিযোগ তোলেন অ্যাটর্নি জেনারেল। তিনি বলেন, অনেকেই মামলার তালিকা ওপর-নিচ করে কোটিপতি হয়ে গেছে। ওই সময় প্রধান বিচারপতি এফিডেভিট শাখায় অনিয়ম নিয়ে হতাশা প্রকাশ করেন। তিনি বলেন, ‘সিসি কামেরা বসালাম (এফিডেভিট শাখা কক্ষে), এখন সবাই বাইরে এসে এফিডেভিট করে। ’এরই ধারাবাহিকতায় ৩১ জন কর্মকর্তা-কর্মচারীকে মামলা ফাইলিং ও এফিডেভিট শাখা থেকে অন্য শাখায় বদলি করা হলো।

এ বিষয়ে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, ‘প্রধান বিচারপতি কঠোর হস্তে দুর্নীতি ও অনিয়ম দমন করার চেষ্টা করছেন। আমি মনে করি, এ বদলিগুলো তারই অংশ।’ তিনি বলেন, ‘যখনই কোনো প্রতিষ্ঠানে কোনো রকম দুর্নীতি ঢুকে যায়, তখন সেই দুর্নীতি রোধে পদক্ষেপ নিতে হয়। প্রধান বিচারপতি সেটাই করেছেন বলে মনে করি।’

মন্তব্য



সাতদিনের সেরা