kalerkantho

মঙ্গলবার । ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৬  মে ২০২০। ২ শাওয়াল ১৪৪১

পার্বত্য চুক্তির বর্ষপূর্তি পালিত

কালের কণ্ঠ ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



পার্বত্য চুক্তির বর্ষপূর্তি পালিত

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২২ বছর পূর্তি উপলক্ষে গতকাল খাগড়াছড়িতে বাংলাদেশ সেনাবাহিনীর মাটিরাঙ্গা জোন ও উপজেলা পরিষদের আয়োজনে শোভাযাত্রা বের করা হয়। ছবি : কালের কণ্ঠ

বর্ণাঢ্য শোভাযাত্রা, সমাবেশ ও আলোচনা সভার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২২তম বর্ষপূর্তি পালিত হয়েছে। গতকাল সোমবার সকাল থেকে খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান ও বরিশালের আগৈলঝাড়ায় বিভিন্ন সংগঠন দিবসটি পালন করে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে :

খাগড়াছড়ি : চুক্তির সব ধারা দ্রুত বাস্তবায়নের দাবি জানানোর মধ্য দিয়ে বর্ষপূর্তি উদযাপন করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা)। এ ছাড়া মাটিরাঙ্গায় দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল নওরোজ নিকোশিয়ার পিএসসি, জি।

রাঙামাটি : জেলা পরিষদের উদ্যোগে বের হওয়া শোভাযাত্রা শহরের কলেজ গেট থেকে শুরু হয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইনস্টিটিউটে শেষ হয়। এ সময় ইনস্টিটিউটে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বান্দরবান : থানচিবাসী ও ৩৮ বিজিবি বলিপাড়া ব্যাটালিয়নের যৌথ উদ্যোগে শোভাযাত্রা বলিপাড়া বাজার হয়ে দাকছৈ পাড়া বাজারে শেষ হয়। পরে বিজিবি ৩৮ ব্যাটালিয়ন সদর দপ্তর প্রাঙ্গণে বিনা মূল্যে চিকিৎসা ক্যাম্পেইন, চলচ্চিত্র প্রদর্শনী, প্রীতি ফুটবল খেলা, ফানুস উন্মুক্ত করাসহ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা