kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

নৌবাহিনীতে যুক্ত হলেন ৭৮৩ জন নবীন নাবিক

নিজস্ব প্রতিবেদক   

৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনার নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে গতকাল সোমবার অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ নৌবাহিনীর ২০১৯-বি ব্যাচের ৭৮৩ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ। এর মধ্য দিয়ে তাঁরা নৌবাহিনীতে যুক্ত হলেন। এ অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও আকর্ষণীয় মার্চপাস্টের সালাম গ্রহণ করেন। পরে তিনি কৃতী নবীন নাবিকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

আইএসপিআর জানায়, নৌবাহিনীর ২০১৯-বি ব্যাচের নবীন নাবিকদের মধ্যে মো. জুয়েল রানা, ডিই/এসএ-২/ইউটি পেশাগত ও সব বিষয়ে সেরা চৌকস নাবিক হিসেবে ‘নৌপ্রধান পদক’ লাভ করেন। এ ছাড়া মো. লিটন, ডিই/ইউসি/ইউটি দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ এবং মো. রবিউল হাসান, ডিই/ইউসি/ইউটি তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করেন।

তিনি তাঁর বক্তব্যে বাংলাদেশ নৌবাহিনীকে জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে একটি আধুনিক ত্রিমাত্রিক নৌবাহিনী হিসেবে সুপরিচিত ও সুপ্রতিষ্ঠিত করার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামান্য অবদান ও পৃষ্ঠপোষকতার কথাও উল্লেখ করেন।

নৌপ্রধান পেশা হিসেবে দেশ সেবা ও দেশ গড়ার পবিত্র দায়িত্বকে বেছে নেওয়ায় নবীন নাবিকদের আন্তরিক ধন্যবাদ জানান। পাশাপাশি সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় অতন্দ্র প্রহরী হিসেবে দায়িত্ব পালনের আহ্বান জানান।

কুচকাওয়াজে অন্যদের মধ্যে সহকারী নৌপ্রধান (ম্যাটেরিয়াল) রিয়ার অ্যাডমিরাল এম মঈনুল হক, খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা এবং খুলনা ও যশোর এলাকার উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তাসহ নাবিকরা ও নবীন নাবিকদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা