kalerkantho

শনিবার । ১৮ জানুয়ারি ২০২০। ৪ মাঘ ১৪২৬। ২১ জমাদিউল আউয়াল ১৪৪১     

টাঙ্গাইল শহরে ১৪৪ ধারা

দ্বিতীয় দিনে কোনো পক্ষই কর্মসূচি পালন করেনি

টাঙ্গাইল প্রতিনিধি   

২৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টাঙ্গাইল শহরে স্থানীয় প্রশাসনের জারি করা ১৪৪ ধারা চলছে। গতকাল শুক্রবার ছিল ১৪৪ ধারা জারির দ্বিতীয় দিন। টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানার বড় ভাই টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকী পালনের কর্মসূচির পাল্টা কর্মসূচি ঘোষণা করায় টাঙ্গাইল শহরে তিন দিন ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন। শহরটি পুলিশ প্রশাসনের কঠোর নজরদারিতে রয়েছে। শহরের শহীদ মিনার, শহীদ স্মৃতি পৌর উদ্যান, পুরনো বাসস্ট্যান্ড, ভিক্টোরিয়া রোড, নিরালা মোড়, মেইন রোডসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। ফলে দ্বিতীয় দিনে কোনো পক্ষ কোনো কর্মসূচি পালন করেনি।

জানা যায়, আমানুর রহমান খান রানার বড় ভাই আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতি ও শুক্রবার বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে শহীদ আমিনুর রহমান খান বাপ্পী স্মৃতি সংসদ। কর্মসূচির মধ্যে ছিল বৃহস্পতিবার বাপ্পীর কবর জিয়ারত, তাঁর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও শোকযাত্রা এবং পরদিন শুক্রবার বিকেলে স্থানীয় শহীদ মিনারে আলোচনাসভা। ওই কর্মসূচির পাল্টা কর্মসূচি ঘোষণা করে ‘নির্যাতিত আওয়ামী পরিবার’ ব্যানারে খান পরিবার বিরোধীরা। পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে টাঙ্গাইল শহর বুধবার রাত থেকে উত্তপ্ত হয়ে ওঠে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ রাখতে স্থানীয় প্রশাসন তিন দিন ভোর ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টাঙ্গাইল শহরে ১৪৪ ধারা জারি করে। এ সময় টাঙ্গাইল শহরের শহীদ মিনার, শহীদ স্মৃতি পৌর উদ্যান, পুরনো বাসস্ট্যান্ড, ভিক্টোরিয়া রোড, নিরালা মোড়, মেইন রোডসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সভা, সমাবেশ, মিছিল, মাইকিংসহ সব কার্যক্রম নিষিদ্ধ করা হয়।

টাঙ্গাইল মডেল থানার ওসি মীর মোশারফ হোসেন জানান, পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে শহরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হতে না পারে সে জন্য গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বৃহস্পতিবার থেকে বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ থানা পুলিশের প্রায় ৩৫০ জন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো পক্ষই এখন পর্যন্ত কোনো কর্মসূচি পালন করেনি। তারা আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা