kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

‘দেশ আজ লুটেরাদের অভয়ারণ্য’

নিজস্ব প্রতিবেদক   

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভোট ডাকাতির সরকারের প্রশ্রয়ে দেশ আজ লুটেরাদের অভয়ারণ্যে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। তাঁরা বলেছেন, সরকার ও প্রশাসনের নিষ্ক্রিয়তায় ব্যবসায়ী সিন্ডিকেটের কারসাজিতে পেঁয়াজ-চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে। ব্যবসায়ী সিন্ডিকেট পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়ে জনগণের পকেট থেকে তিন হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ বক্তব্য উঠে আসে। বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতনের সভাপতিত্বে সমাবেশে নেতারা আরো বলেন, চালের দাম কেজি প্রতি ৮ থেকে ১০ টাকা বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ী সিন্ডিকেট। লবণের দাম নিয়ে কারসাজি করে মানুষকে বিভ্রান্ত করা হয়েছে। মানুষ আতঙ্কিত হয়ে বেশি দামে লবণ কিনতে বাধ্য হয়েছে। পেঁয়াজ-চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসার জন্য সরকারকে উদ্যোগ গ্রহণের জোর দাবি জানান বাম জোটের নেতারা।

সমাবেশে আরো বক্তৃতা করেন সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের কেন্দ ীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ফখরুদ্দিন কবীর আতিক, অধ্যাপক আব্দুস সাত্তার, হামিদুল হক প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মন্তব্য



সাতদিনের সেরা