kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

ইলিয়াস কাঞ্চনের প্রতি বিদ্বেষমূলক বক্তব্য প্রচারে আসকের নিন্দা

নিজস্ব প্রতিবেদক   

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে পরিবহন শ্রমিকদের ধর্মঘট চলাকালে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের চেয়ারপারসন ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্যের নিন্দা জানিয়েছে আইন ও সালিশ কেন্দ্র (আসক)। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এই নিন্দা জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা বানিয়ে গলায় জুতার মালা পড়ানোসহ তাঁর বিরুদ্ধে নানা বিদ্বেষমূলক বক্তব্য দেওয়া অত্যন্ত অগ্রহণযোগ্য ও নিন্দনীয়। এ ছাড়া কাঞ্চনের ছবি ব্যবহার করে নানা প্ল্যাকার্ড-ব্যানার প্রদর্শন হয়েছে, যেখানে বিভিন্ন ধরনের অপ্রীতিকর মন্তব্যও লেখা হয়েছে।

এতে আরো বলা হয়, ‘আমরা জানি, আমাদের দেশে সড়ক দুর্ঘটনায় প্রতিদিন অসংখ্য মানুষের অকাল মৃত্যু ঘটে। যে মৃত্যুর পেছনে অসচেতনতা, আইনের দুর্বলতাসহ চালকদের অবহেলা মূলত দায়ী বলে বিবেচিত হয়। দেশের সব সড়ক নিরাপদ করার জন্য ও দুর্ঘটনায় অকাল মৃত্যু রোধে ইলিয়াস কাঞ্চন সব সময় সোচ্চার। এমন একজন সচেতন নাগরিকের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে একটি পক্ষ পরিবহন শ্রমিকদের খেপিয়ে তুলছে। ফলে পরিবহন শ্রমিকরা সড়ক নিরাপত্তা আইন বাস্তবায়িত হলে তারাও যে লাভবান হবে সে বিষয়টি উপলব্ধি না করে বরং ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে ঘৃণা ছড়াচ্ছে।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব প্রচারণা ইলিয়াস কাঞ্চনের নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠতে পারে। এ কারণে আসক তাঁর নিরাপত্তা নিশ্চিত করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে। পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এ ধরনের বিদ্বেষমূলক অপপ্রচার বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানায়।

মন্তব্য