kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষার্থীদের সব যৌক্তিক দাবি বাস্তবায়নের আশ্বাস

খুবিতে বাড়বে বই-বাস, হবে নতুন হল

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সাধারণ শিক্ষার্থীদের উত্থাপিত বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক মো. শরীফ হাসান লিমন শিক্ষার্থীদের উপস্থিতিতে এ ঘোষণা দেন।

জানানো হয়, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে মেডিক্যাল সেন্টারে সার্বক্ষণিক একজন চিকিৎসক রাখা, অব্যবহৃত যন্ত্রপাতি সচল ও প্রয়োজনীয় নতুন যন্ত্রাংশ কেনার উদ্যোগ নেওয়া, গ্রন্থাগারের কার্যদিবস পাঁচ দিন থেকে ছয় দিন ও অধ্যয়নের সময়সীমা বাড়িয়ে সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা করা এবং প্রয়োজনীয় বইয়ের সংখ্যা বৃদ্ধিতে সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধানদের তালিকা দিতে নির্দেশনা দেওয়া হবে। এ ছাড়া পরিবহনসংকট নিরসনে চলতি মাসে পরিবহনপুলে নতুন দুটি বাস যুক্ত করা হয়েছে। ডিসেম্বরের মধ্যে আরো দুটি ও আগামী বছরের মধ্যে নতুন আটটি বাস যুক্ত করা হবে। আবাসনসংকট নিরসনে দুটি হলের বর্ধিতাংশের নির্মাণকাজ ফেব্রুয়ারির মধ্যে সমাপ্ত এবং আগামীতে নতুন দুটি হল নির্মাণের পরিকল্পনার কথা জানানো হয়।

বেতন-ফি কমানোর দাবির পরিপ্রেক্ষিতে বলা হয়, খুবিতে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের চেয়ে তুলনামূলক কম খরচে পড়াশোনা করা যায়। শিক্ষার্থীরা কয়েকটি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান তুলে ধরলে ছাত্রবিষয়ক পরিচালক বলেন, সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের বেতন-ফির তালিকা সংগ্রহের কাজ চলছে।

মন্তব্য