kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

উপকূলীয় মানুষের স্বাস্থ্যসেবায় নতুন কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক   

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



দেশের উপকূলবর্তী অঞ্চলে মানুষের স্বাস্থ্যসেবার মান আরো বাড়াতে প্রয়োজন সম্মিলিত সরকারি-বেসরকারি জোরালো উদ্যোগ। গতকাল বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের সার্বিক তত্ত্বাবধানে ইউকেএইডের সহযোগিতায় সাড়ে তিন বছর মেয়াদি (২০১৯-২০২২) নতুন একটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এ অভিমত তুলে ধরেন।

অনুষ্ঠানে জানানো হয়, নতুন এ প্রকল্পের মাধ্যমে বরিশাল বিভাগের বরগুনা, ভোলা ও পটুয়াখালী এবং খুলনা বিভাগের বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরার মোট ৯টি উপজেলা ও আটটি পৌরসভায় বিভিন্ন ডিজিটাল ও উদ্ভাবনী কৌশলের মাধ্যমে সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী ব্যক্তিদের অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবার আওতায় আনা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম। অনুষ্ঠানে একই মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান (পরিকল্পনা) ডা. মো. মহিউদ্দিন ওসমানী, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক ডা. মোহাম্মদ শরীফ, স্বাস্থ্য অধিদপ্তরের পরিকল্পনা ও গবেষণাবিষয়ক পরিচালক ডা. মো. ইকবাল কবির প্রমুখ বক্তব্য দেন। সভাপতিত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা.  মোহাম্মদ আমিনুল হাসান।

মন্তব্য