kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

ফাঁদে ফেলে অপহরণ মুক্তিপণ

সিদ্ধিরগঞ্জে চক্রের তিন সদস্য গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি    

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জে ফাঁদে ফেলে মানুষকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ওই চক্রের তিন সদস্যকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। গ্রেপ্তারকৃতরা হলেন—জসিম উদ্দিন (২৮), ইব্রাহিম (২৫) ও মহিউদ্দিন (১৮)। গত বুধবার রাতে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে তিন রাউন্ড গুলিভর্তি একটি ম্যাগাজিন, একটি বিদেশি পিস্তল ও দুটি চাপাতি উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপ উদ্দিন সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

র‌্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপ উদ্দিন আরো জানান, প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে তাঁরা সমকামী ও সংঘবদ্ধ অপহরণ চক্রের সক্রিয় সদস্য বলে জানা গেছে। তাঁরা ফেসবুকে ভুয়া আইডি ও সমকামী গ্রুপ খুলে বিভিন্ন ধরনের উত্তেজনাকর পোস্ট দিয়ে থাকে। এতে আকৃষ্ট হয়ে বিভিন্ন বয়সের নারী-পুরুষ সাড়া দেয়। এ সুযোগে সুকৌশলে তাদের নারায়ণগঞ্জে ডেকে নিয়ে অপহরণ ও অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব লুটে নেয় এ চক্র। পাশাপাশি তাদের মুক্তিপণ হিসেবে পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমেও বিপুল অঙ্কের টাকা আদায় করে থাকে।

তিনি আরো জানান, সিদ্ধিরগঞ্জের সুফিয়ান নামের এক সন্ত্রাসী এই চক্রের মূল হোতা। সে নেপথ্যে থেকে দীর্ঘদিন ধরে এই অপরাধীচক্রটিকে চালিয়ে আসছিল। র‌্যাবের গোয়েন্দা নজরদারিতে এসব তথ্য বেরিয়ে আসার পর সুফিয়ান আত্মগোপনে থেকে তার বাহিনীর অপরাধ কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল।

মন্তব্য



সাতদিনের সেরা