kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

সংসদীয় কমিটির বৈঠক

ঢাকা-খুলনা মহাসড়কের সংযুক্ত সড়ক প্রশস্ত করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা-খুলনা মহাসড়ক দুই লেন থেকে ছয় লেনে উন্নীত করার পাশাপাশি এই মহাসড়কের সঙ্গে সংযুক্ত বিভিন্ন জেলা সড়কগুলোও প্রশস্ত করার সুপারিশ করেছে অনুমিত হিসাবসম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে ঢাকা-খুলনা মহাসড়ক উন্নয়ন প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

কমিটির সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, ইউসুফ আব্দুল্লাহ হারুন, এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা ও আহসান আদেলুর রহমান এবং সংশ্লিষ্ট কর্মকর্তার উপস্থিত ছিলেন।

বৈঠকে কমিটির সদস্যরা দাবি করেছেন, মহাসড়কের উন্নয়ন হলেও সংযুক্ত জেলা সড়কগুলো সরু থাকলে সুফল পাওয়া যাবে না। বরং চলাচলে নতুন জটিলতা দেখা দেবে।

বৈঠক শেষে মো. আব্দুস শহীদ সাংবাদিকদের বলেন, প্রায় ছয় হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে ঢাকা-খুলনা মহাসড়ক দুই লেন থেকে ছয় লেনে উন্নীত করার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। সড়কের কাজ শেষ হলে রাজধানীর সঙ্গে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসহ দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার প্রসার ঘটবে। এতে আর্থসামাজিক অবস্থার ব্যাপক উন্নয়ন ঘটবে। কিন্তু এই মহাসড়কের সঙ্গে সংযুক্ত অন্য জেলা সড়কগুলো অত্যন্ত সরু বলে সংশ্লিষ্ট জেলার এমপিরা জানিয়েছেন। এ জন্য এসব সড়ক চওড়া করার সুপারিশ করা হয়েছে।

মন্তব্য