kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

কণ্ঠশিল্পী আসিফের জামিন

নিজস্ব প্রতিবেদক   

২১ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় জামিন দিয়েছেন আদালত। গতকাল বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাঁকে এই জামিন দেন। অন্যদিকে তাঁর বিরুদ্ধে করা অন্য দুটি মামলা বিচারের জন্য স্থানান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল সকালে আসিফ আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে মাদক মামলায় জামিন চান। মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে শুনানি শেষে তাঁকে পাঁচ হাজার টাকার মুচলেকায় জামিন দেওয়া হয়।

এর আগে গত ১৩ নভেম্বর সিআইডি তদন্ত শেষে মাদক মামলায় আসিফের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। আসিফ আত্মসমর্পণ করে জামিন নেওয়ায় এখন মামলাটি বিচারের জন্য প্রস্তুত হলো।

গত বছর ৫ জুন রাতে তেজগাঁওয়ের অফিসে অভিযান চালিয়ে আসিফকে গ্রেপ্তার করে সিআইডি পুলিশ। ওই সময় তাঁর অফিসে চার বোতল অবৈধ বিদেশি মদ পাওয়া যায়। এ নিয়ে গত বছর ২৩ জুলাই পুলিশের সাইবার তদন্ত শাখার উপপরিদর্শক প্রশান্ত কুমার সিকদার তেজগাঁও থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

অন্য দুটি মামলা বিচারের জন্য স্থানান্তর : এদিকে আসিফের বিরুদ্ধে করা তথ্য-প্রযুক্তি ও যোগাযোগ আইন এবং দণ্ড বিধির দুটি মামলা বিচারের জন্য অন্য আদালতে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন ঢাকার মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন।

গত বছর ২ জুন রাজধানীর তেজগাঁও থানায় তথ্য-প্রযুক্তি ও যোগাযোগ আইন এবং প্রতারণার অভিযোগে আসিফের বিরুদ্ধে মামলা করেন গীতিকার ও সুরকার সফিক তুহিন। গত ১৩ নভেম্বর তদন্ত কর্মকর্তা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন এবং প্রতারণার অভিযোগে পৃথক দুটি অভিযোগপত্র দাখিল করেন। গতকাল দুটি অভিযোগপত্র গ্রহণ করে মামলা স্থানান্তরের নির্দেশ দেওয়া হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলাটি সাইবার ট্রাইব্যুনালে এবং প্রতারণার অভিযোগের মামলাটি অন্য কোনো মহানগর হাকিম আদালতে স্থানান্তর হবে।

মন্তব্য



সাতদিনের সেরা