kalerkantho

বুধবার । ২৯ জানুয়ারি ২০২০। ১৫ মাঘ ১৪২৬। ৩ জমাদিউস সানি ১৪৪১     

সড়কে ঝরল ১০ প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

২১ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



আট জেলায় গত মঙ্গলবার রাতে ও গতকাল বুধবার সড়ক দুর্ঘটনায় শিশুসহ ১০ জনের প্রাণ গেছে। এর মধ্যে দিনাজপুরের চিরিরবন্দর, গাইবান্ধা ও কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় দুজন করে নিহত হয়। প্রত্যক্ষদর্শী, থানা-পুলিশ ও হাসপাতাল সূত্রে নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

কিশোরগঞ্জ : পাকুন্দিয়ার পুলেরঘাট এলাকার মাইজহাটি পেট্রলপাম্পের সামনে গতকাল সন্ধ্যায় সিএনজিচালিত অটোরিকশা ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও দুজন আহত হয়। হতাহতরা সবাই অটোরিকশাটির যাত্রী। নিহতরা হলেন পাকুন্দিয়ার মো. সুবেদ আলীর ছেলে মো. আল-আমিন (৩৫) ও কটিয়াদী উপজেলার কাচারীপাড়া গ্রামের মৃত শুকলাল রবিদাসের ছেলে বিজন রবিদাস (২৭)। আহতরা হলেন গাজীপুরের কাপাসিয়ার আকরাম (২৫) ও অটোরিকশাচালক করিমগঞ্জ উপজেলার জাকারিয়া (৪৫)। তাঁরা কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

হাইওয়ে পুলিশ চালকসহ মাইক্রোবাসটি আটক করেছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।

দিনাজপুর : চিরিরবন্দরের খেড়খাটি গ্রামে মঙ্গলবার রাতে বালুবাহী ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে নিহতরা হলেন—উপজেলার জয়পুর গ্রামের ওসমান গনির ছেলে উপজেলা যুবলীগের কর্মী আশিকুর রহমান (৩৫) ও খেড়খাটি গ্রামের দেবেশ চন্দ  (৩০)। খেড়খাটি গ্রামের কাঁকড়া নদী থেকে বালু উত্তোলন করে ট্রাকটি মোহনপুর ব্রিজের দিকে যাওয়ার সময় আমবাড়ী থেকে আসা মোটরসাইকেলকে সজোরে ধাক্কা দেয়।

গাইবান্ধা : গতকাল সকালে পলাশবাড়ী উপজেলার গড়েয়ার ব্রিজ এলাকায় গাইবান্ধা-পলাশবাড়ী সড়কে বাসের দরজা থেকে ছিটকে সড়কে পড়ে চাকায় পিষ্ট হয়ে বাসটির চালকের সহকারী (হেলপার) শাহরিয়ার রহমান নাজিম নিহত হন। আর গোবিন্দগঞ্জ উপজেলার ফাঁসিতলা বাজার এলাকায় রংপুর-বগুড়া মহাসড়কে ট্যাংকলরির চাপায় নিহত হন তোজাম্মেল মিয়া (৬৫) নামে এক ব্যক্তি। নাজিমের বাড়ি পলাশবাড়ীর বাসুদেবপুর গ্রামে ও তোজাম্মেল মিয়ার বাড়ি গোবিন্দগঞ্জের রসুলপুর বালুপাড়া গ্রামে।

মান্দা (নওগাঁ) : মান্দা উপজেলার সতিহাট মহিলা হাফেজিয়া মাদরাসা মোড় এলাকায় গতকাল বিকেলে নওগাঁ-রাজশাহী মহাসড়কে বিআরটিসির বাসের ধাক্কায় ভ্যানচালক দুলাল হোসেন (৩৮) নিহত হন। তিনি কাঁশোপাড়া ইউনিয়নের পাইকপাড়ার মৃত আব্দুল জব্বারের ছেলে।

ব্রাহ্মণবাড়িয়া : বিজয়নগর উপজেলার সিঙ্গারবিল এলাকায় আখাউড়া-চান্দুরা সড়কে গতকাল সকালে সিএনজিচালিত অটোরিকশা ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহতের নাম মো. হানিফ মিয়া (৩৫)। তিনি সিঙ্গারবিলের আব্দুল মালেকের ছেলে। সূত্র জানায়, গাড়ি দুটির সংঘর্ষে হানিফ মিয়া, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বরিশাল গ্রামের মো. মোসলেম মিয়ার মেয়ে শেফালী আক্তার (২৫) ও একই এলাকার মো. মাহবুব মিয়ার ছেলে মো. ইসহাক (২৮) আহত হন। আহতদের আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে হানিফের মৃত্যু হয়।

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) : সলঙ্গা থানাধীন চড়িয়া উজির সাওপাড়া গ্রামে গতকাল সকালে সলঙ্গা-হাটিকুমরুল সড়ক পার হওয়ার সময় লেগুনাচাপায় মারিয়া খাতুন (৩) নামের এক শিশু নিহত হয়। সে গ্রামটির আমিনুল ইসলাম বাবুর মেয়ে।

ফরিদপুর : বোয়ালমারী উপজেলার সাতৈর নামক স্থানে মাঝকান্দি-ভাটিয়াপাড়া সড়কে গতকাল দুপুরে ইজিবাইক ও ট্রাকের সংঘর্ষে ছয়জন আহত হয়। আহতদের মধ্যে দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং চারজনকে পাঠানো হয়েছে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। আহতরা হলেন—বোয়ালমারীর দুর্গাপুর গ্রামের আসাদুজ্জামান পরশ সিকদারের স্ত্রী শামীমা সুলতানা (৩০), তার মেয়ে শাহরিয়া (১), কেশরাইল গ্রামের সুশান্ত পাল (৫৫), আমগ্রামের হাসান (১৮), খসরুজ্জামান (৫৫) ও কুষ্টিয়ার নাজমুল করিম (৩২)।

মন্তব্য



সাতদিনের সেরা