kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

সাক্ষীকে অধিকতর জেরা

সাবেক ওসি মোয়াজ্জেমের আরজি খারিজ

নিজস্ব প্রতিবেদক   

২১ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় এক সাক্ষীকে অধিকতর জেরা করতে সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এ আদেশ দেন।

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে ছাত্রী নুসরাত জাহান রাফীকে যৌন নির্যাতনের অভিযোগে তাঁর মা ২৭ মার্চ থানায় অভিযোগ দেন। এরপর সে সময়ের ওসি মোয়াজ্জেম হোসেন নুসরাতকে থানায় ডেকে তাঁর জবানবন্দি রেকর্ড করেন। পরে তা ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। এ অবস্থায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গত ১৫ এপ্রিল মামলা করেন। গত ২৭ মে সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে গত ১৬ জুন হাইকোর্টে হাজির হন মোয়াজ্জেম হোসেন। ওই দিন তাঁর আগাম জামিনের আবেদন করা হয়। আদালত পরদিন শুনানির জন্য রাখার আদেশ দেন। এরপর ওই দিনই তাঁকে হাইকোর্ট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরদিন ১৭ জুন তাঁকে সাইবার ট্রাইব্যুনালে হাজির করা হলে আদালত তাঁর জামিনের আবেদন খারিজ করে কারাগারে পাঠিয়ে দেন। সেই থেকে তিনি কারাবন্দি।

এদিকে সাইবার ট্রাইব্যুনালে মামলাটিতে সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক উপস্থাপন শেষে আগামী ২৮ নভেম্বর রায়ের দিন নির্ধারণ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা