kalerkantho

বুধবার । ২৯ জানুয়ারি ২০২০। ১৫ মাঘ ১৪২৬। ৩ জমাদিউস সানি ১৪৪১     

লোকমানের বিরুদ্ধে এবার মামলা সিআইডির

নিজস্ব প্রতিবেদক   

২০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লোকমানের বিরুদ্ধে এবার মামলা সিআইডির

মোহামেডান ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার বিপুল সম্পদের সন্ধান পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তাঁর সম্পদের বেশির ভাগই অবৈধ উপায়ে অর্জিত বলেও তথ্য মিলছে। এসব বিষয়ে আরো জানার জন্য তাঁর বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মানি লন্ডারিং আইনে মামলা করেছে সিআইডি।

গতকাল মঙ্গলবার সিআইডির সাব-ইন্সপেক্টর রায়হানুল হক সৈকত বাদী হয়ে ওই মামলা করেন। মতিঝিল থানার ডিউটি অফিসার জামাল হোসেন এ তথ্য জানিয়েছেন।

গত ২৫ সেপ্টেম্বর রাতে রাজধানীর মনিপুরীপাড়ায় নিজ বাসা থেকে লোকমান হোসেন ভূঁইয়াকে গ্রেপ্তার করে র‌্যাব-২। ও সময় তাঁর বাসা থেকে চার বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়েছিল। ওই ঘটনায় পুলিশের পরিদর্শক জাহিদুর রহমান বাদী হয়ে তেজগাঁও থানায় একটি মামলা করেছিলেন। পরদিন লোকমানকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড (জিজ্ঞাসাবাদের জন্য হেফাজত) চেয়ে আবেদন করে পুলিশ। আদালত সেদিন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। তৃতীয় দফায় দুই দিন রিমান্ড শেষে তাঁকে কারাগারে পাঠানো হয়। তাঁর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনও (দুদক) তদন্ত করছে। তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদও করেছে দুদক।

গত ২৭ অক্টোবর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে লোকমানের বিরুদ্ধে মামলা করেছিল দুদক। মামলায় চার কোটি ৩৪ লাখ ১৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

লোকমান ক্যাসিনো থেকে প্রতিদিন প্রায় এক লাখ টাকা করে পেতেন বলে তথ্য পেয়েছেন তদন্তকারীরা। সেই টাকা দিয়ে তিনি কয়েকটি বাড়ি করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা