kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

পরিবহন শ্রমিক ধর্মঘট

যশোর ও ত্রিশালে বিপাকে ভর্তীচ্ছুরা

যশোর অফিস ও আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

২০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে গতকাল মঙ্গলবারও যশোরে বন্ধ ছিল বাস চলাচল। আইন সংশোধন না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পরিবহন শ্রমিকরা। এদিকে গতকাল বিকেলে পূর্ব ঘোষিত সময়েই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. হায়াতুজ্জামান। এতে বিপাকে পড়েছেন ওই বিশ্ববিদ্যালয়ে ভর্তীচ্ছু পরীক্ষার্থীরা। 

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল বৃহস্পতিবার ও পরদিন শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা। বিভিন্ন জেলা থেকে ৪৩ হাজার ১৮২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে যশোরে আসবেন। বাস ধর্মঘট অব্যাহত থাকলে যশোর পৌঁছতে বিড়ম্বনায় পড়তে হবে তাঁদের।

অন্যদিকে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষা ছিল গতকাল সকাল ১১টায়। কিন্তু পরীক্ষায় অংশ নিতে গাজীপুরের শ্রীপুরের মাওনা চৌরাস্তায় পৌঁছার পরই পরিবহন শ্রমিকদের অবরোধের মুখে পড়েন পরীক্ষার্থীরা। সকাল সাড়ে ৭টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা। প্রায় দুই ঘণ্টা অবরোধে আটকে থাকার একপর্যায়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা শ্রমিকদের সঙ্গে আলোচনা করলে অবরোধ তুলে নেন তাঁরা। তবে সঠিক সময়ে পরীক্ষায় উপস্থিত হতে না পেরে কান্নায় ভেঙে পড়েন অনেক শিক্ষার্থীই এবং পরীক্ষায় উপস্থিতিও ছিল কম। আজ বুধবার ‘ডি’ ইউনিটের দুই শিফটের ভর্তি পরীক্ষা যথাসময়ে হবে বলে নিশ্চিত করেছেন উপাচার্য।

মন্তব্য



সাতদিনের সেরা