kalerkantho

শনিবার । ১৮ জানুয়ারি ২০২০। ৪ মাঘ ১৪২৬। ২১ জমাদিউল আউয়াল ১৪৪১     

আজমিরীগঞ্জে পূর্ববিরোধের জেরে ব্যবসায়ীকে সমাজচ্যুত

হবিগঞ্জ প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জায়গাসংক্রান্ত পূর্ববিরোধের জের ধরে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার পাহাড়পুর বাজারে প্রিয়তোষ সরকার রানু নামের এক ব্যবসায়ীকে সমাজচ্যুত করেছে প্রতিপক্ষের লোকজন। একই সঙ্গে তাঁর ব্যবসাপ্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দিয়েছে তারা। প্রতিবাদে প্রিয়তোষ সরকার রানু এবং তাঁর পরিবারের তিন সদস্য আমরণ অনশন করেছেন। রবিবার সকাল থেকে তাঁরা তালাবদ্ধ নিজ দোকানের সামনে একটি ব্যানার লাগিয়ে এ অনশন কর্মসূচি পালন করেন।

অনশনে প্রিয়তোষ সরকার রানু সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে একই এলাকার পল্লী চিকিৎসক শৈলেন গংদের সঙ্গে জায়গা নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে সম্প্রতি শৈলেন গং সালিস বৈঠক করে তাঁর পরিবারকে সমাজচ্যুত করে এবং ব্যবসাপ্রতিষ্ঠান তালাবদ্ধ করে দেয়।

প্রিয়তোষ সরকারের এই অনশনের খবর জানতে পেরে আজমিরীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তিনি অনশন প্রত্যাহার করেন। পরে পাহাড়পুর বাজার ব্যবসায়ী সমিতির সহসভাপতি সুতলাল দাশ শরবত পান করিয়ে তাঁর অনশন ভঙ্গ করেন।

আজমিরীগঞ্জ থানার ওসি মোশারফ হোসেন তরফদার জানান, খবর পেয়েয় পুলিশ পাঠিয়ে এই অনশন ভাঙানো হয়। সমাজে এটি হতে পারে না। এটি সম্পূর্ণ বেআইনি। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো জানান, যারা ওই ব্যবসায়ীর দোকানে তালা দিয়ে চাবি নিয়ে যায় তাদের কাছ থেকে চাবি সংগ্রহ করে প্রিয়তোষ সরকার রানুকে দেওয়া হয়েছে। তিনি দোকান খুলেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা