kalerkantho

শুক্রবার । ১৪ কার্তিক ১৪২৭। ৩০ অক্টোবর ২০২০। ১২ রবিউল আউয়াল ১৪৪২

ডেঙ্গু পরিস্থিতি

নড়াইল ও টাঙ্গাইলে দুই যুবকের মৃত্যু

শেষ ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ১২০

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বর্ষা মৌসুম শেষ হওয়ার পরও ডেঙ্গুতে মৃত্যু কিংবা আক্রান্ত হওয়া থামেনি। গতকাল সোমবারও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নড়াইল ও টাঙ্গাইলে দুই যুবকের মৃত্যু হয়েছে। এ ছাড়া গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন ১২০ জন রোগী ভর্তি হয়েছে বিভিন্ন হাসপাতালে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, এদের মধ্যে আছে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৪৮ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৭২ জন।

একই সূত্র অনুসারে, গত ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত মোট ৯৮ হাজার ৮৯৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৮ হাজার ৪০ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ৬০৮ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ২৮০ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৩২৮ জন। চলতি নভেম্বর মাসে আক্রান্ত হয়েছে দুই হাজার ৮০৩ জন। প্রতিনিধিদের খবরে বিস্তারিত—

নড়াইল : ডেঙ্গুতে মারা যাওয়া শেখ খালিদ হোসেন (২৪) লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের মঙ্গলহাটা গ্রামের শেখ লুত্ফর রহমানের ছেলে। স্বজনরা জানান, গত শুক্রবার লোহাগড়া সদরের একটি বেসরকারি ক্লিনিকে রক্ত পরীক্ষায় তাঁর ডেঙ্গু ধরা পড়ে। ওই দিন সন্ধ্যায় লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয় তাঁকে। অবস্থার অবনতি হলে ওই দিন রাতেই নেওয়া হয় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে গতকাল ভোরে মৃত্যু হয় তাঁর।

মির্জাপুর : ডেঙ্গুতে মারা যাওয়া ছানোয়ার হোসেন (৩০) উপজেলার বানাইল ইউনিয়নের রবিউলের ছেলে। স্বজনরা জানান, ছানোয়ার কয়েক দিন ধরে ডেঙ্গুতে ভুগছিলেন।

মন্তব্য