kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

‘শুভ উৎসবে’ কালের কণ্ঠ সম্পাদক

স্বপ্ন পূরণে লক্ষ্য ঠিক রাখা জরুরি

নিজস্ব প্রতিবেদক   

১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বপ্ন পূরণে লক্ষ্য ঠিক রাখা জরুরি

শুভসংঘের আয়োজনে গতকাল রাজধানীর উত্তরার মাইলস্টোন কলেজ ক্যাম্পাসে শুভ উৎসব অনুষ্ঠিত হয়। ছবি : কালের কণ্ঠ

জীবনে সফলতা পেতে লক্ষ্য ঠিক রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন কালের কণ্ঠ সম্পাদক, ইডাব্লিউএমজিএল পরিচালক ও বিশিষ্ট কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন। তিনি বলেছেন, শিকার ধরার জন্য একটি বাঘ প্রথমে নিজের লক্ষ্য ঠিক করে। নাগালের মধ্যে সহজতর কোনো শিকার পড়লেও তা ধরে না সে। আগে থেকে তাক করে থাকা সেই শিকার ধরতেই দৌড়ায় বাঘ। জীবনে সফল হতে হলে আমাদেরও লক্ষ্য ঠিক রেখে চেষ্টা অব্যাহত রাখতে হবে।

গতকাল শনিবার সকালে রাজধানীর উত্তরার মাইলস্টোন কলেজে আয়োজিত ‘শুভ উৎসবে’ শিক্ষার্থীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। শুভসংঘের উদ্যোগে এ কর্মসূচিতে অনুষ্ঠিত হয় আলোচনাসভা, নবগঠিত কমিটির সদস্য পরিচিতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

কালের কণ্ঠ সম্পাদক বলেন, সাহিত্যে নোবেল বিজয়ী রবীন্দ্রনাথ ঠাকুর মাত্র ৯ বছর বয়সে সাহিত্যচর্চায় মনোনিবেশ করেন। এরপর আর কখনো তাঁর লেখা থামেনি। একইভাবে রুটির দোকানে কাজ করে, দারিদ্র্যের মধ্যে সারা জীবন লিখে গেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। তাঁরা স্ব-স্ব জায়গায় সফল হয়েছেন শুধু লক্ষ্যে অটুট থাকার কারণে।

অনুষ্ঠানে শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদেকুল ইসলাম বলেন, ‘শুরুর দিকে শুভসংঘ শুধু একটি পাঠক ফোরাম ছিল, এখন তা বৃহৎ একটি সামাজিক আন্দোলন।’

মাইলস্টোন কলেজের অধ্যক্ষ কর্নেল কামাল উদ্দিন ভূঁইয়া (অব.) বলেন, ‘দুই বাংলার জনপ্রিয় সাহিত্যিক এই কলেজে এসেছেন শুভসংঘের ডাকে। আমি অত্যন্ত আনন্দিত ও উদ্বেলিত।’

আলোচনা অনুষ্ঠানের পর মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা করে মাইলস্টোন কলেজের শিক্ষার্থীরা। এ আয়োজনে উপস্থিত ছিলেন শুভসংঘের মাইলস্টোন কলেজ শাখার উপদেষ্টা ও কলেজের উপাধ্যক্ষ মিজানুর রহমান খান, হোস্টেল অ্যাডমিনিস্ট্রেটর লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ আলী ইমাম আল মামুন (অব.), শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, শুভসংঘের মাইলস্টোন কলেজ শাখার সভাপতি মোহাম্মদ কাঞ্চন জামান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা