kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

সিসিকের পরিধি বাড়ানোর তাগিদ

সিলেট অফিস   

১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সীমানা বাড়ানোর তাগিদ দিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সিলেট সিটি করপোরেশনের পরিধি বাড়লে সেবার মানও বাড়বে এবং আরো বেশি মানুষকে নাগরিক সুবিধা দেওয়া সম্ভব হবে। এতে অধিকতর রাজস্ব আদায়ও হবে।

গতকাল শনিবার সকালে সিলেটের জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সিসিকের সীমানা সম্প্রসারণ বিষয়ক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে জেলা প্রশাসন আয়োজিত মতবিনিময়সভায় বিশেষ অতিথি ছিলেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সিলেট নগর বড় হলে উন্নয়ন কর্তৃপক্ষ গঠনেরও সুযোগ সৃষ্টি হবে। দেশের সব বড় শহরে উন্নয়ন কর্তৃপক্ষ রয়েছে। খুলনা ও রাজশাহীতে উন্নয়ন কর্তৃপক্ষ থাকলেও আমাদের সিলেটে নেই। শহর বড় হলে এ দাবি আরো জোরালো হবে। তখন আমরা বলতে পারব সিলেট অনেক বেশি মানুষের শহর, তাই সিলেটেও উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করতে হবে।’ এ বিষয়ে তিনি সিসিক ও জেলা প্রশাসনকে পৃথক প্রস্তাবনা তৈরিরও নির্দেশনা দেন।

পরে দুপুরে নগরের আম্বরখানা এলাকায় ফিনিক্স স্কুল ও আপাসেন ডে সেন্টার প্রকল্পের ফলক উন্মোচন করেন মন্ত্রী। ব্রিটেনের স্বনামধন্য চ্যারিটি সংস্থা আপাসেন ইন্টারন্যাশনাল ও বিশেষায়িত স্কুল ফিনিক্সের যৌথ উদ্যোগে চালু হয়েছে ফিনিক্স স্কুল ও আপাসেন ডে সেন্টার।

উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশেষায়িত এই স্কুল ও ডে সেন্টার সমাজের পিছিয়ে পড়া বিশেষ করে স্পেশাল নিডস রয়েছে এমন সব ছেলে-মেয়েদের শারীরিক ও মানসিক বিকাশে ভূমিকা রাখবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, আপাসেন ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই, এনডিডি ট্রাস্টের চেয়ার অধ্যাপক গোলাম রব্বানী, ফিনিক্স স্কুল লন্ডনে প্রধান স্টুয়ার্ট হ্যারিস ও ডেপুটি হেড ভেরোনিকা আর্মসন, আপাসেন ইন্টারন্যাশনালের ট্রাস্টি বোর্ডের চেয়ার হেলাল রহমান ও প্রতিষ্ঠানটির সিলেট প্রকল্পের উপদেষ্টা ড. মোসাদ্দেক চৌধুরী। পরে অতিথিরা স্কুলের কার্যক্রম ঘুরে দেখেন।

মন্তব্য



সাতদিনের সেরা