kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

পেঁয়াজের দাম আকাশছোঁয়া

প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পেঁয়াজের আকাশছোঁয়া দামে ক্ষুব্ধ হয়ে উঠেছে ভোক্তারা। পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদ এবং বাজার তদারকি জোরদার করার দাবিতে গতকাল শনিবার দেশের কয়েকটি স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন সংগঠন। এ ব্যাপারে প্রতিনিধিদের পাঠানো খবর :

রাজশাহী : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর শাখা গতকাল শনিবার সকালে নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে এ দাবিতে মানববন্ধন ও সমাবেশ করে। এ সময় বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সীর পদত্যাগ দাবি করা হয়। মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, এন্তাজুল হক বাবু, আবুল কালাম আজাদ, সিরাজুর রহমান খান, ফেরদৌস জামিল টুটুল, মনিরুজ্জামান মনির প্রমুখ। বক্তারা বলেন, কিছুদিন আগে রাজশাহীর বাজারে প্রশাসন লোক দেখানো অভিযান চালায়। তখন ৬০ টাকার বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে গ্রেপ্তার করার ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু আজ সাহেববাজারে ২৫০ এবং অন্যস্থানগুলোতে ২৮০ থেকে ৩০০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। মন চাইলেই দিনে ২০ টাকা করে পেঁয়াজের দাম বাড়িয়ে দেওয়া হচ্ছে। এতে সরকারের বদনাম হচ্ছে। মানুষের মনে অসন্তোষ বিরাজ করছে।

গাইবান্ধা : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে গতকাল শনিবার বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি সিপিবি জেলা কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে ডিবি রোডের আসাদুজ্জামান মার্কেটের সামনে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য দেন মিহির ঘোষ, মোস্তাফিজুর রহমান মুকুল, মুরাদ জামান রব্বানী প্রমুখ। বক্তারা বলেন, দুই মাস ধরে পেঁয়াজের অস্বাভাবিক দাম বাড়লেও সরকার কার্যকর কোনো ব্যবস্থা নিচ্ছে না। বক্তারা অবিলম্ব্বে পেঁয়াজের এই ব্যর্থতার দায় নিয়ে বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

মন্তব্য



সাতদিনের সেরা