kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন

নির্মল সভাপতি বাবু সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক   

১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নির্মল সভাপতি বাবু সাধারণ সম্পাদক

আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটিতে নির্মল রঞ্জন গুহ সভাপতি ও আফজালুর রহমান বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে নির্বাচিত হয়েছে এই নতুন নেতৃত্ব। কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ঢাকা মহানগর উত্তর এবং ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করে বলেন, ‘কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে ছয়জন ও সাধারণ সম্পাদক পদে ১২ জনের নাম প্রস্তাব করা হয়। এই প্রার্থীদের মধ্যে সমঝোতা না হওয়ায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করার নির্দেশনা দিয়েছেন। আমরা আশা করি, সবাই নেত্রীর সিদ্ধান্ত মেনে নেবেন।’

স্বেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত সভাপতি নির্মল রঞ্জন গুহ আগের কমিটিতে সহসভাপতি ছিলেন। তিনি এবার সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ছিলেন। সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বিগত কমিটির সহসভাপতি ছিলেন। তিনি ছাত্রলীগের সাবেক নেতা।

গত ১১ নভেম্বর ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের এবং ১২ নভেম্বর ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হয়। গতকাল ওই দুই শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হয়। ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি ইসহাক মিয়া। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দক্ষিণখান থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আনিসুর রহমান নাঈম। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাসান রিপন। সাধারণ সম্পাদক হয়েছেন বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তারিক সাঈদ।

গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনে অংশ নেন এক হাজার ৯৭৫ জন কাউন্সিলর এবং প্রায় ১৮ হাজার ডেলিগেট। এ ছাড়া সম্মেলনে অংশ নিতে প্রায় ১৫ হাজার অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছিল।

 

মন্তব্য



সাতদিনের সেরা