kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

বিদেশিরাও জবি ক্যাম্পাস দেখতে আসবে : বিপু

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিদেশিরাও জবি ক্যাম্পাস দেখতে আসবে : বিপু

কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জন্য জমি অধিগ্রহণের পর ক্ষতিগ্রস্তদের মাঝে গতকাল চেক বিতরণ করা হয়। ছবি : কালের কণ্ঠ

জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সবুজে ঘেরা পরিবেশে নির্মাণ করা হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস। এই ক্যাম্পাস দেখতে কেবল এশিয়া মহাদেশ থেকে নয়, বিশ্বের বিভিন্ন দেশের দর্শনার্থীও এখানে ছুটি আসবে।

গতকাল শনিবার কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের পশ্চিমদি এলাকায় এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মধ্যে ক্ষতিপূরণের চেক বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা-৩ আসনের সংসদ সদস্য নসরুল হামিদ বলেন, এই বিশ্ববিদ্যালয়ের কারণে সবচেয়ে লাভবান হবে কেরানীগঞ্জের মানুষ। এই প্রকল্পে ব্যয় হবে ১০ হাজার কোটি টাকা। জমি অধিগ্রহণ, সীমানা প্রাচীর এবং লেক নির্মাণসহ বেশ কিছু কাজের জন্য দুই হাজার কোটি টাকা দেওয়া হয়েছে।

ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহীন আহমেদ।

জমি অধিগ্রহণ হয়েছে উল্লেখ করে সাড়ে পাঁচ শতাধিক আবেদন জমা পড়েছে। এর মধ্যে বসুন্ধরা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেডও (ইডাব্লিউপিডি) আছে। ইডাব্লিউপিডির পক্ষে ১২ কোটি ৬৯ লাখ টাকার চেক গ্রহণ করেন প্রতিষ্ঠানটির এজিএম (ল্যান্ড পারচেজ) মোহাম্মদ মহসিন মিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা