kalerkantho

শুক্রবার । ২৪ জানুয়ারি ২০২০। ১০ মাঘ ১৪২৬। ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১     

ইউপি ডিজিটাল সেন্টার

কম্পিউটার অপারেটর পদে নিয়োগ কার্যক্রম হাইকোর্টে স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

১৫ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটর পদে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। ৯টি জেলার ক্ষেত্রে ছয় মাসের জন্য এই স্থগিতাদেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে উদ্যোক্তা পদে কর্মরতদের রাজস্ব খাতে আত্তীকরণের নির্দেশনা দেওয়া হবে না এবং এই আত্তীকরণ ছাড়া হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটর পদে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি কেন অবৈধ ও বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন। মো. রুবেল গাজী,  মো. বাবুল হোসেনসহ ২৭ জনের করা এক রিট আবেদনে এ আদেশ দেওয়া হয়।

যে ৯টি জেলার ক্ষেত্রে নিয়োগ বিজ্ঞপ্তি কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে, সেই জেলাগুলো হলো খুলনা, বরিশাল, ভোলা, ময়মনসিংহ, ফরিদপুর, পটুয়াখালী, শেরপুর, নীলফামারী ও হবিগঞ্জ।

রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া, অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম ও মো. সোহরাওয়ার্দী সাদ্দাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আদেশের পর ছিদ্দিক উল্লাহ মিয়া জানান, রিট আবেদনকারীরা দীর্ঘ ৯ বছর ধরে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে কর্মরত আছেন।

মন্তব্য



সাতদিনের সেরা