kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

বিমানবাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুরকে পতাকা প্রদান

নিজস্ব প্রতিবেদক   

১৪ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টাঙ্গাইলে অবস্থিত বিমানবাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুরকে বিমানবাহিনী পতাকা প্রদান করা হয়েছে। গতকাল বুধবার বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এ পতাকা প্রদান করেন।

এর আগে বিমানবাহিনী প্রধান পাহাড়কাঞ্চনপুর বিমানঘাঁটি প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে তাঁকে স্বাগত জানান ঘাঁটির এয়ার অধিনায়ক এয়ার কমোডর মো. জাহিদুর রহমান। পতাকা প্রদানকালে বিমানবাহিনী প্রধান পাহাড়কাঞ্চনপুর ঘাঁটির প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত মনোজ্ঞ কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন। কুচকাওয়াজের নেতৃত্ব দেন গ্রুপ ক্যাপ্টেন মোখলেসুর রহমান।

আইএসপিআর জানায়, বিগত বছরগুলোতে এই ঘাঁটিতে কর্মরত কর্মকর্তা, বিমানসেনা ও এমওডিসিদের অপরিসীম দেশপ্রেম ও অক্লান্ত পরিশ্রমের স্বীকৃতিস্বরূপ বিমানবাহিনী পতাকা ধারণের সম্মানে ভূষিত করা হয়। বাংলাদেশে প্রথমবারের মতো কোনো র‌্যাডার ঘাঁটিকে এই সম্মান দেওয়া হয়। বিমানবাহিনী জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে বিভিন্ন দায়িত্ব পালন করে চলছে এবং ঘাঁটি পাহাড়কাঞ্চনপুর সর্বক্ষেত্রেই এসব কার্যক্রমে নিয়মিত ও গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে।

আইএসপিআর জানায়, নিত্যনৈমিত্তিক কার্যক্রমের পাশাপাশি পাহাড়কাঞ্চনপুর ঘাঁটি দেশের আকাশ প্রতিরক্ষা নিশ্চিতকরণ, ভিভিআইপি/ভিআইপি মিশন, মেডিক্যাল ইভাকুয়েশন, সার্চ অ্যান্ড রেসকিউ মিশন, বিমানবাহিনীর প্রতিদিনের প্রশিক্ষণ মিশন, দেশের সেনাবাহিনী ও নৌবাহিনীর সঙ্গে কো-অপারেশন মিশন, নানা ধরনের প্রশিক্ষণসহ বার্ষিক সামরিক মহড়া ও অনুশীলন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে পালন করে আসছে।

মন্তব্য



সাতদিনের সেরা