kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

চুনারুঘাটে দলিল লেখক ও সহকারীর ৫ দিনের কারাদন্ড

কর্মবিরতি ঘোষণা লেখক সমিতির

হবিগঞ্জ প্রতিনিধি   

১৪ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জের চুনারুঘাটে ভূমি অফিসে নামজারীর তদবির করতে গেলে এক দলিল লেখক ও তার সহকারীকে পাঁচ দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার সন্ধ্যায় তাদের কারাগারে পাঠানো হয়।

কারাদন্ডপ্রাপ্তরা হলেন দলিল লেখক কাছম আলী ও তার সহকারী সুজন মিয়া।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতিমা বলেন, ‘দন্ডিতরা ভূমি অফিসে এসে নামজারীর দালালী ও তদবির করায় তাদেরকে পাঁচ দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। পরে অন্য দলিল লেখকরা এসে এখানে হট্টগোলের চেষ্টা করলে আমি আইন অনুযায়ী ব্যবস্থা নিয়েছি।’

এদিকে এ ঘটনায় উপজেলা দলিল লেখক সমিতি তাত্ক্ষনিকভাবে প্রতিবাদ করে। তারা গতকাল সন্ধ্যায় জরুরী সভায় অনির্দিষ্টকালের জন্য কলম বিরতি ঘোষণা করেন। একইসঙ্গে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন তারা।

উপজেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক সাহিদুর রহমান সাঈদ জানান, এই শাস্তি প্রত্যাহার করা না হলে তারা আন্দোলন অব্যাহত রাখবেন। নামজারীর আবেদনের ক্ষেত্রে জমির মালিকের পাশাপাশি পক্ষে যে কেউ আবেদন করতে পারে। এ ব্যাপারে একজন দলিল লেখক ভূমি অফিসে যেতেই পারেন। তিনি যেভাবে কাগজপত্র বোঝেন, সাধারন জনগণ তা নাও বুঝতে পারে। কাছম আলী ও সুজন মিয়া কোনো অনৈতিক কাজ না করার পরও তাদের এই শাস্তি দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা