kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

মসিউর রহমান রাঙ্গা দুঃখিত অনুতপ্ত

নিজস্ব প্রতিবেদক   

১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শহীদ নূর হোসেনকে নিয়ে করা অবমাননাকর বক্তব্য প্রত্যাহার করে এর জন্য দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। একই সঙ্গে তিনি অনুতপ্ত বলেও জানিয়েছেন। ব্যাপক সমালোচনার মুখে জাপা মহাসচিব তাঁর বক্তব্য প্রত্যাহার করে নেন। গতকাল মঙ্গলবার মসিউর রহমান রাঙ্গার পক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়। গত রবিবার জাতীয় পার্টির বনানী কার্যালয়ে আয়োজিত এক আলোচনাসভায় শহীদ নূর হোসেনকে নিয়ে কটূক্তি করেন রাঙ্গা। তিনি বলেন, ‘নূর হোসেন একটা অ্যাডিকটেড ছেলে। একটা ইয়াবাখোর, ফেনসিডিলখোর ছিল। তাকে নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি নাচানাচি করছে।’ 

শহীদ নূর হোসেনকে নিয়ে রাঙ্গার ওই বক্তব্যের পর সমালোচনার ঝড় ওঠে। পরদিন সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নূর হোসেনের মা মরিয়ম বেগমসহ তাঁর পরিবারের সদস্যরা জাপা মহাসচিবের বিচারের দাবিতে অবস্থান নেন। নূর হোসেনের মা বলেন, ‘বক্তব্যের জন্য মসিউর রহমান রাঙ্গাকে ক্ষমা চাইতে হবে।’ তিনি রাঙ্গার বিচারও দাবি করেন। রাঙ্গার বিচার দাবি করেন নব্বইয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলনে অংশ নেওয়া ছাত্রনেতারাও।

তুমুল সমালোচনার মুখে পড়ে রাঙ্গা তাঁর বক্তব্য প্রত্যাহার করে গতকাল বিবৃতি দেন। বিবৃতিতে বলা হয়—‘১০ নভেম্বর জাতীয় পার্টির বনানী কার্যালয়ে ঘরোয়াভাবে আয়োজিত গণতন্ত্র দিবসের আলোচনায় কিছু বক্তব্য নিয়ে নূর হোসেনের পরিবারের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা