kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

ফতুল্লায় কারখানা চালুর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জের ফতুল্লায় এসএস কটন ফ্যাব্রিকস গার্মেন্টের শ্রমিকরা বন্ধ কারখানা অবিলম্বে চালুর দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। গতকাল সোমবার বিকেলে মাসদাইর চৌধুরী কমপ্লেক্সে কারখানার সামনে এ বিক্ষোভ সমাবেশ হয়।

কারখানার শ্রমিক বিল্লাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, গাবতলী-পুলিশ লাইনস শাখার সাধারণ সম্পাদক হাসনাত কবির, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, গাবতলী-পুলিশ লাইনস শাখার সহসাধারণ সম্পাদক খোরশেদ আলম, কারখানার শ্রমিক দেলোয়ার ও সাইদুর রহমান।

সমাবেশে নেতারা বলেন, গত ২ নভেম্বর থেকে এসএস কটন ফ্যাব্রিকস গার্মেন্ট বন্ধ। ওই দিন সকালবেলা শ্রমিকরা কাজ করতে গিয়ে দেখে কারখানা তালাবদ্ধ। শ্রমিকদের প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত করার উদ্দেশ্যেই কারখানাটি হঠাৎ বন্ধ করা হয়েছে। কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন বকেয়া  পরিশোধ করেনি বলেও অভিযোগ করেন তাঁরা। নেতারা অবিলম্বে কারখানা খুলে দেওয়া ও বকেয়া বেতন পরিশোধের জন্য প্রশাসন ও বিকেএমইকে কার্যকর ভূমিকা নেওয়ার আহ্বান জানান।

মন্তব্য



সাতদিনের সেরা