kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

সরকারি জমি কম দামে বিক্রি

লতিফ সিদ্দিকীর জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লতিফ সিদ্দিকীর জামিন স্থগিত

সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে হাইকোর্টের দেওয়া জামিন আগামী ১৭ নভেম্বর পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে আগামী ১৭ নভেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত। এ সময়ের মধ্যে দুদককে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে নিয়মিত লিভ টু আপিল আবেদন করতে নির্দেশ দেওয়া হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ গতকাল সোমবার এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। লতিফ সিদ্দিকীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী।

হাইকোর্ট গত ৪ নভেম্বর বগুড়ার আদমদীঘি উপজেলায় বাংলাদেশ পাট করপোরেশনের জমি কম দামে বিক্রি করে রাষ্ট্রের প্রায় ৪১ লাখ টাকা ক্ষতি করার অভিযোগে দুদকের করা মামলায় লতিফ সিদ্দিকীকে জামিন দেন। এর বিরুদ্ধে আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বগুড়ার আদমদীঘি উপজেলায় বাংলাদেশ পাট করপোরেশনের রানীনগর পাট ক্রয় কেন্দ্রের প্রায় আড়াই একর জমি, যার মূল্য ৬৪ লাখ ৬৩ হাজার ৭৯৫ টাকা তা দরপত্র ছাড়াই মাত্র ২৩ লাখ ৯৪ হাজার ৭৭৪ টাকায় বিক্রি করা হয়। এর মাধ্যমে রাষ্ট্রের ৪০ লাখ ৬৯ হাজার ২১ টাকা আর্থিক ক্ষতির অভিযোগে ২০১৭ সালের ১৭ অক্টোবর বগুড়ার আদমদীঘি থানায় মামলা করে দুদক। তদন্ত শেষে গত ১৮ ফেব্রুয়ারি লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক। মামলার অন্য আসামি হলেন জমির ক্রেতা বগুড়ার কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ। এই মামলায় গত ২০ জুন বগুড়া আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন লতিফ সিদ্দিকী। আদালত জামিন আবেদন খারিজ করে তাঁকে কারাগারে পাঠান। সেই থেকে তিনি কারাবন্দি।

মন্তব্য



সাতদিনের সেরা