kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

দুই কন্যাশিশুর নাম হলো ‘বুলবুলি’

কালের কণ্ঠ ডেস্ক   

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মহাবিপদ সংকেত নিয়ে হাজির হয়েছিল ঘূর্ণিঝড় ‘বুলবুল’। সেই ঘূর্ণিঝড়ের চোখ রাঙানি জয় করে গত শনিবার দুপুর ও মধ্যরাতে পৃথিবীর আলো দেখে দুই কন্যাশিশু। এ যেন দুর্যোগের বিরুদ্ধে লড়াইয়ের আরেক বার্তা। উপকূলীয় দুই জেলা বাগেরহাটের মোংলার এক আশ্রয়কেন্দ্রে এবং পটুয়াখালীর কলাপাড়ার এক উপকূলীয় আবাসনে জন্ম নেয় তারা। এমন দিনে জন্ম নেওয়ার কারণে স্বজনরা ঘূর্ণিঝড় বুলবুলের নামের সঙ্গে মিল রেখে নবজাতক দুটির নাম রাখে ‘বুলবুলি’। স্থানীয় প্রশাসন নবজাতক দুটির দেখভাল করছে।

বাগেরহাট প্রতিনিধি জানান, মোংলা উপজেলার মিঠাখালী এলাকার এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে গত শনিবার রাত দেড়টার দিকে কন্যাসন্তানের জন্ম দেন হনুফা বেগম। তিনি মোংলা উপজেলার মিঠাখালী গ্রামের বায়জিদ শিকদারের স্ত্রী। জন্মের পর তার স্বজনরা তাত্ক্ষণিকভাবে ঘূর্ণিঝড়ের নামের সঙ্গে মিল রেখে মেয়েটির নাম রাখে ‘বুলবুলি’।

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি জানান, দিনটি শনিবার। ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ধেয়ে আসার সতর্কবার্তা ঘোষণা হচ্ছে সর্বত্র। সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বর্ষা হচ্ছিল অবিরাম। ঘড়ির কাঁটা যখন দুপুর দেড়টায় পৌঁছে তখন আন্ধারমানিক নদের তীরে অবস্থিত নীলগঞ্জ আবাসনের ছোট্ট একটি ঘরে গর্ভবতী মা হুমায়রা বেগমের কোলজুড়ে আসে একটি কন্যাশিশু। নবজাতকের বাবা দিনমজুর আবুল কালাম জানান, ঘূর্ণিঝড় বুলবুলের নামের সঙ্গে নাম মিলিয়ে পরিবারের সব সদস্য ও প্রতিবেশীরা বাচ্চাটির নাম রেখেছে ‘বুলবুলি আক্তার বন্যা’।

মন্তব্য



সাতদিনের সেরা