kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

অনুপ্রবেশের অভিযোগ

বিএসএফের হাতে ১১১ বাংলাদেশি আটক

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ভারত থেকে ফেরার পথে নারী, শিশুসহ ১১১ জন বাংলাদেশিকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বেনাপোলের পুটখালী সীমান্তের বিপরীতে ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার বনগাঁ থানার আংরাইল ঘুণারমাঠ এলাকা দিয়ে চোরাপথে দেশে ফেরার চেষ্টাকালে গত শুক্রবার রাতে তাদের আটক করে দেশটির পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ।

জানা গেছে, কাজের সন্ধানে বাংলাদেশ থেকে অনেক পুরুষ তাদের পরিবারের নারী-শিশুকে নিয়ে দালালের মাধ্যমে চোরাপথে ভারতে যায়। সীমান্ত পেরিয়ে তারা দিল্লি, বেঙ্গালুরু, পুনে, মুম্বাইসহ বিভিন্ন শহরে কাজ করে জীবিকা নির্বাহ করে।

ব্যাপক ধরপাকড়ের ভয়ে বেঙ্গালুরু থেকে ১১১ জন বাংলাদেশি চোরাপথে দেশে ফিরে আসছিল। এ সময় তাদের ইছামতী নদী থেকে আটক করে স্পিড বোর্ডে করে ক্যাম্পে নিয়ে যান বিএসএফের ৬৪ ব্যাটালিয়নের বিএসএফ সদস্যরা। পরে তাদের বনগাঁ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রবিবার সকালে তাদের বারাসাত আদালতে তোলা হলে সবাইকে অনুপ্রবেশের অভিযোগে জেলহাজতে পাঠানো হয়।

জানতে চাইলে বেনাপোলের পুটখালী বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার মশিউর রহমান বলেন, ‘বিষয়টি আমাদের জানা নেই। বিএসএফও এ ব্যাপারে আমাদের কিছুই জানায়নি।’

মন্তব্য



সাতদিনের সেরা