kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

নোবিপ্রবি

ছাত্রলীগের ১৬ জন বহিষ্কার ও ১৯ জনের অর্থদণ্ড

নোবিপ্রবি প্রতিনিধি   

১০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রলীগের ১৬ জন বহিষ্কার ও ১৯ জনের অর্থদণ্ড

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় আবাসিক হল ভাঙচুর ও শিক্ষকের ওপর হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ১৬ জনকে ছয় মাসের জন্য বহিষ্কার, ১৯ জনকে পাঁচ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত অর্থদণ্ড এবং দুজনকে সতর্ক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের বিশেষ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। তবে শাস্তিপ্রাপ্তদের নাম এখনো জানা যায়নি। আগামী সোমবার শাস্তিপ্রাপ্তদের নাম বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মো. বাহাদুর।

প্রসঙ্গত, গত ৩১ আগস্ট রাত ৯টার দিকে হলের সামনে ধূমপান করাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সফিকুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক এস এম ধ্রুব গ্রুপের কর্মীদের মধ্যে বাগিবতণ্ডা হয়। এ ঘটনার জেরে রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। গভীর রাত পর্যন্ত চলা সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়।

সংঘর্ষ চলকালে উভয় গ্রুপ লাঠিসোঁটা নিয়ে হলের বেশ কয়েকটি রুমের দরজা, জানালা, লাইট, ফ্যান, চেয়ার, টেবিল, ফুলের টব এবং বাথরুমের বেসিনসহ মূল্যবান জিনিস ভাঙচুর করে। পরদিন ১ সেপ্টেম্বর রাতে একই ঘটনার জেরে ফের সংঘর্ষ শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ।

এ সময় ছাত্রদের হামলায় তিনি আহত হন। এ ঘটনায় শিক্ষকসহ অন্তত ১০ ছাত্রলীগ কর্মী আহত হন।

মন্তব্য



সাতদিনের সেরা